আদিতমারীতে জমি দখলকে কেন্দ্র করে হামলা, নারীসহ আহত ৬

লালমনিরহাটের আদিতমারীতে জমি দখলে বাঁধা দেয়ায় হামলায় একই পরিবারের ছয় জন আহত হয়েছেন। আজ শনিবার, ২৪ এপ্রিল সকালে উপজেলার মহিষখোচা ইউনিয়নের রজবপাড়া গ্রামে এ ঘটনা ঘটে।

আহতরা হলেন, উপজেলার মহিষখোচা ইউনিয়নের রজবপাড়া গ্রামের মৃত জহির উদ্দিন শেখের ছেলে হোসেন আলী(৬৫), তার ছোট  ভাইয়ের স্ত্রী রাশেদা বেগম(৪০) ও ফজিলা বেগম(৪৫), খাদিজা বেগম(৩৫) ও আমেনা বেগম(৩৫) এবং তার বোন মহিরন বেওয়া(৫৫)।

পুলিশ ও স্থানীয়রা জানান, আহত হোসেন আলীর সাথে তার প্রতিবেশী মৃত মনছুর আলীর ছেলে মোখলেছুর রহমানের দীর্ঘ দিন ধরে ২১ শতাংশ জমি নিয়ে বিরোধ চলে আসছে। যা নিয়ে আদালতে মামলা চলছে।

আজ শনিবার সকালে দেশি অস্ত্রসহ দলবল নিয়ে ওই জমি দখলের চেষ্টা চালান মোখলেছুর রহমান ও তার লোকজন। এতে বাঁধা দেয়ায় হোসেন আলীকে মারপিট করা হয়। তাকে বাঁচাতে এগিয়ে এলে তার পরিবারের ৫জন নারী সদস্যকেও মারধর করা হয়। হামলার শিকার পরিবারপি বাড়ি ফিরে এলে হামলাকারীরা তাদের বাড়িতে এসে দ্বিতীয় দফায়  হামলা ও ভাঙচুর চালায়।

পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রন করে। আহতদের আদিতমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় দুপুরে  হোসেন আলী বাদি হয়ে মোখলেছুর রহমানকে প্রধান করে ১১জনের বিরুদ্ধে আদিতমারী থানায় একটি অভিযোগ দিয়েছেন।

আদিতমারী থানার ওসি সাইফুল ইসলাম বলেন, ‘তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে’।

এবি/রাতদিন

মতামত দিন