আদিতমারীতে ভুল সিগনালে বিদ্যুৎস্পৃষ্ট শ্রমিকের মৃত্যু, কর্তৃপক্ষ বলছে ‘দুর্ঘটনা’

লালমনিরহাটের আদিতমারীতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মজিদুল ইসলাম(৩৫) নামে এক শ্রমিকের মৃত্যু হয়েছে। কন্ট্রোলিং অফিসের ভুল সিগন্যালের কারণে বিদ্যুত লাইন সংস্কারে কর্মরত ওই শ্রমিক মৃত্যুবরণ করেন বলে অভিযোগ পাওয়া গেছে।

গতকাল শনিবার, ১৭ এপ্রিল রাতে লালমনিরহাট সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। এর আগে উপজেলার সারপুকুর ইউনিয়নের মুসর দৌলজর এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

মৃত শ্রমিক মজিদুল ইসলাম সারপুকুর এলাকার মৃত ফয়েজ উদ্দিনের ছেলে। তিনি কুড়িগ্রাম-লালমনিরহাট পল্লীবিদ্যুৎ সমিতির ঠিকাদারের চুক্তিভিত্তিক শ্রমিক।

পল্লী বিদ্যুৎ অফিস ও স্থানীয়রা জানান, গত শুক্রবারে রাতে ঝড়বৃষ্টির কারণে  আদিতমারী সাব স্টেশনের আওতায় উপজেলার বিভিন্ন লাইনের উপর ডালপালা পড়ে যায়। এতে উপজেলার বিভিন্ন স্থানে বিদ্যুৎ সংযোগ বন্ধ হয়। এসব গাছপালা কাটার কাজ করছিলেন শ্রমিক মজিদুল।

সন্ধ্যায় সাব স্টেশনের কাছে বিদ্যুত সংযোগ বন্ধ করে নিয়ে মসুর দৌলজোর এলাকায় গাছের ডাল পালা কাটছিলেন তিনি। এ সময় মজিদুল বা তার সাথে থাকা সহকর্মীদের কাছে সিগন্যাল না নিয়ে কন্ট্রোল ভুলে ওই লাইন চালু করলে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে গুরুতর আহত হন মজিদুল। সহকর্মীরা তাকে আশংকাজনক অবস্থায় উদ্ধার করে লালমনিরহাট সদর হাসপাতালে নিয়ে ভর্তি করান। পরে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

বিদ্যুৎ বিভাগের কর্মকর্তা ও ঠিকাদার স্থানীয়দের নিয়ে বৈঠক করে সামান্য ক্ষতিপুরনে  আপোষ মিমাংসা করার চেষ্টা করেন বলে জানা গেছে।

পল্লী বিদ্যুৎ সমিতির আদিতমারী সাব স্টেশনের ইনচার্জ রফিকুল ইসলাম বলেন, এটি একটি দুর্ঘটনা। নিহত শ্রমিক ঠিকাদারের লোক। তাই ঠিকাদার বিষয়টি আপোষ মিমাংসার চেষ্টা করছেন।

মতামত দিন