আদিতমারীর দিনমজুর নিঃস্ব আগুনে, পূজার কেনাকাটাসহ ছাই বসতবাড়ি

মদন মোহন রায়। পেশায় কৃষিশ্রমিক। অন্যের জমিতে কাজ করে যা আয় হয় তাই দিয়েই চলে দুই ছেলে মিলে চারজনের সংসার। আসছে সনাতন ধর্মাম্বলীদের সবচেয়ে বড় উৎসব দুর্গাপূজা। কিন্তু পূজার জন্য কেনাকাটা করার সামর্থ্য নেই তার। তাই কয়েকদিন আগে পরিবারটির জন্য নতুন কাপড় দিয়ে যান ভাই।

কিন্তু পূজার সেই নতুন কাপড়সহ পুড়ে গেছে তার বাড়ির সবকিছু। পুড়েছে ধান, চাল ও আসবাবপত্র। পরণের কাপড় ছাড়া কিছুই রক্ষা করতে পারেনি পরিবারের লোকজন। লালমনিরহাটের আদিতমারী উপজেলার সারপুকুর ইউনিয়নের মসুর দৈলজোর গ্রামে মদন মোহর রায়ের বাড়ি।

আজ বৃহস্পতিবার, ১৫ অক্টোবর রাত নয়টার দিকে  বিদ্যুতের শর্টসার্কিট থেকে ঘটা অগ্নিকান্ডে পুড়ে যায় ওই দিনমজুরের বসতবাড়ি। দুইটি ঘরের মধ্যে একটি সম্পূর্ণ পুড়ে গেছে, অপরটি আংশিক ক্ষতিগ্রস্থ হয়েছে।

সারপুকুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আজিজুল ইসলাম প্রধান জানান, বাড়িতে অগ্নিকান্ডের ঘটনা ঘটলে স্থানীয়রা ছুটে এসে আগুন নিয়ন্ত্রণ আনেন। তবে পূজার জন্য কেনা জিনিসপত্র, ধান, চাল ও ঘরের যাবতীয় আসবাবপত্র পুড়ে ছাই হয়েছে।

এ অগ্নিকান্ডের ঘটনায় পরিবারটির অর্ধলক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন ওই চেয়ারম্যান।

দিনমজুর মদন মোহন রায় বলেন, ‘পূজায় কেনাকাটার সামর্থ্য নেই তাই ভাই সবকিছু কিনে দিয়ে গেছে। আগুন সেগুলোতো নিয়েছে সাথে আমার ঘরসহ সবকিছু ছাই করেছে। এখন কোথায় থাকবো, কী খাবো জানিনা’।

এইচএ/রাতদিন