আন্ত:প্রাথমিকে দেশ সেরা পাটগ্রামের রেহেনা

আন্ত:প্রাথমিক বিদ্যালয় ক্রিড়া প্রতিযোগিতা ২০১৮ এর দীর্ঘলাফে জাতীয় পর্যায়ে চ্যাম্পিয়ন হয়েছে রেহেনা আক্তার। সে লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার সর্দারপাড়া প্রাণকৃষ্ণ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৪র্থ শ্রেণীর ছাত্রী।

রোববার, ২৩ জুন ঢাকায় অনুষ্ঠিত জাতীয় প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয় রেহেনা। এর আগে উপজেলা, জেলা ও বিভাগীয় পর্যায়েও চ্যাম্পিয়ন হওয়ার কৃতিত্ব অর্জন করে সে।

রেহেনার বাবা খতিবর রহমান ও মা নাজিমা বেগম। তিন বছর আগে বাবা মারা গেলেও রেহেনা তার নিজস্ব চেষ্টায় ও স্কুল শিক্ষকদের অনুপ্রেরণায় এই কৃতিত্ব অর্জন করে বলে জানিয়েছে এলাকাবাসী।

এ সম্পর্কিত আরও খবর...
শিক্ষকদের সাথে দেশ সেরা রেহেনা। ছবি: রাতদিন.নিউজ।

জানা গেছে, দেশের সকল প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের নিয়ে আয়োজিত এই প্রতিযোগিতায় বিভাগীয় পর্যায়ের চ্যাম্পিয়নরাই জাতীয় প্রতিযোগিতায় অংশগ্রহন করে। আর জাতীয় পর্যায়ে সকল বিভাগীয় চ্যাম্পিয়নদেরকে হারিয়ে দীর্ঘলাফ ইভেন্টে চ্যাম্পিয়ন হয় রেহেনা।

দরিদ্র রেহেনার এই কৃতিত্বে খুশি এলাকাবাসীসহ ওই এলাকার শিক্ষক-শিক্ষার্থিরা। স্কুলের প্রধান শিক্ষক একেএম কামরুল হাসান বকুল রাতদিন.নিউজকে জানান, ‘দারিদ্রতা সত্ত্বেও নিজ প্রচেষ্টায় রেহেনা আজ জাতীয় চ্যাম্পিয়ন হয়েছে। আমরা সবসময় তার পাশে থেকেছি, তাকে উৎসাহ দিয়েছি।’ এসময় তিনি রেহেনার উজ্জ্বল ভবিষ্যতের জন্য সকলের দোয়া কামনা করেন।

জেএম/রাতদিন