আবরার হত্যায় অমিত সাহা গ্রেফতার

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদ হত্যা মামলায় বুয়েট শাখা ছাত্রলীগের আইন বিষয়ক উপ-সম্পাদক অমিত সাহাকে আটক করেছে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ।

বৃহস্পতিবার, ১০ অক্টোবর বেলা ১১টার দিকে রাজধানীর সবুজবাগ থানার রাজারবাগ কালীবাড়ি এলাকার একটি বাসা থেকে তাকে আটক করা হয়। ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের যুগ্ম কমিশনার মাহবুব আলম বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, রাজারবাগ কালীবাড়ি এলাকায় এক আত্মীয়ের বাসা থেকে অমিত সাহাকে আটক করা হয়েছে। তাকে ডিবি কার্যালয়ে নেওয়া হচ্ছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে তাকে এই মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতে পাঠানো হবে।

আবরার ফাহাদকে যে কক্ষে পিটিয়ে হত্যা করা হয়েছে সেটি ২০১১ নম্বর কক্ষ। সেই কক্ষের বাসিন্দা অমিত সাহা।

উল্লেখ্য, ফেসবুকে একটি স্ট্যাটাস দেওয়ার জের ধরে আবরার ফাহাদকে রবিবার, ৬ অক্টোবর রাতে ডেকে নিয়ে পিটিয়ে হত্যা করে বুয়েট শাখা ছাত্রলীগের কয়েকজন নেতাকর্মী। এরপর রাত ৩টার দিকে শেরেবাংলা হলের নিচতলা ও দুইতলার সিঁড়ির করিডোর থেকে তার মরদেহ উদ্ধার করে পুলিশ।

এ হত্যার ঘটনায় সোমবার, ৭ অক্টোবর আবরারের বাবা বাদী হয়ে ১৯ জনকে আসামি করে চকবাজার থানায় একটি মামলা দায়ের করেছেন। মামলায় বুয়েট শাখা ছাত্রলীগের ১৩ জন নেতাকে গ্রেফতার করেছে পুলিশ। এছাড়া এই হত্যাকাণ্ডে সংশ্লিষ্টতার দায়ে ছাত্রলীগ থেকেও স্থায়ীভাবে বহিষ্কার করা হয়েছে বুয়েট ছাত্রলীগের সাধারণ সম্পাদকসহ ১১ নেতাকে।

শান্ত/রাতদিন