আবারো আগুন রাজধানীতে, খিলগাঁও বাজারে পুড়লো অর্ধশত দোকান

আবারো আগুন লেগে রাজধানীতে পুড়লো অর্ধশতাধিক দোকান। বুধবার রাত সোয়া ৩টার দিকে রাজধানীর খিলগাও বাজারে এই আগুন লাগে। প্রায় ২ ঘন্টা চেষ্টার পর ফায়ার সার্ভিসের ১৬টি ইউনিট ভোর সোয়া ৫টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে।

ফায়ার সার্ভিসের উপ-পরিচালক (অপারেশন অ্যান্ড মেইনটেন্যান্স) দিলীপ কুমার ঘোষ জানান, রাত সোয়া ৩টার দিকে খিলগাঁও বাজারে আগুন লাগে।

এই বাজারে ছোট ছোট প্রায় ১৩০০ দোকান ছিল। তার মধ্যে আনুমানিক অর্ধশতাধিক দোকান পুড়ে গেছে।ফায়ার সার্ভিসের ১৬টি ইউনিট প্রায় দুই ঘণ্টা চেষ্টায় ভোর সোয়া ৫টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে বলে জানান তিনি।

তবে আগুনের সূত্রপাত এবং ক্ষতি সম্পর্কে তাৎক্ষণিকভাবে এখনও কিছু জানা যায়নি। তদন্ত শেষে এ বিষয়ে বিস্তারিত জানানো যাবে বলে জানান ফায়ার সার্ভিসের ওই কর্মকর্তা।

উল্লেখ্য, রাজধানীর বনানী, গুলশান, ডেমরা, গাউছিয়া মার্কেট ও তোপখানা রোডে ট্রপিক্যাল টাওয়ারের পর এবার আগুন লাগল খিলগাঁও বাজারে।

গত ২৮ মার্চ বনানীর ২২তলা এফআর টাওয়ারে আগুন লেগে ২৬ জন নিহত ও ৭১ জন আহত হন।

এর একদিন পরই ৩০ মার্চ গুলশান-১ ও ২ নম্বর এলাকায় আগুন লাগে। ১ এপ্রিল রাজধানীর ডেমরা ও গাউছিয়া মার্কেটে আগুন লাগার ঘটনা ঘটে। এর পরদিন ২ এপ্রিল আগুন লাগে তোপখানা রোডে ট্রপিক্যাল টাওয়ারে।

আরআই/রাতদিন