আম্পান: মধ্যরাত পর্যন্ত ৩ জেলায় ৪ জনের মৃত্যু

অতি প্রবল ঘূর্ণিঝড় আম্পানের প্রভাবে তিন জেলায় ৪ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। সাতক্ষীরা, পিরোজপুর ও পটুয়াখালিতে দেয়াল ধ্বসে, গাছ চাপা পড়ে ও প্রবল স্রোতে নৌকা ডুবে এসব মৃত্যুর ঘটনা ঘটে।  

সাতক্ষীরার জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল জানান, বুধবার, ২০ মে সন্ধ্যার পর জেলা শহরের কামালনগরে আমগাছ গাছ ভেঙে পড়ে এক গৃহবধূর মৃত্যু হয়েছে।

তবে তাৎক্ষণিকভাবে নিহত নারীর নাম পরিচয় জানাতে পারেননি তিনি।

স্থানীয় জনপ্রতিনিধিদের কাছ থেকে প্রাপ্ত তথ্যে জানা গেছে, ঘূর্ণিঝড় আমপানের প্রভাবে জেলায় প্রচুর বৃষ্টিপাত হচ্ছে; রয়েছে প্রবল ঝড়ো হাওয়া। জেলার কোনো কোনো স্থানে সকাল থেকে বিদ্যুৎ নেই।

পিরোজপুরের মঠবাড়িয়া থানার ওসি মো. মাসুদুজ্জামান জানান, মঠবাড়িয়া উপজেলায় ঝড়-বৃষ্টির মধ্যে দেয়াল চাপা পড়ে একজনের মৃত্যু হয়েছে।

উপজেলা শহরে মঠবাড়িয়া কলেজ এলাকায় বুধবার সন্ধ্যা ৭টার দিকে এ ঘটনা ঘটে বলে জানান তিনিভ

নিহত শাহজাহান মোল্লা (৫৫) উপজেলার দাউদখালী ইউনিয়নের গিলাবাদ গ্রামের মৃত মজিদ মোল্লার ছেলে। তিনি মঠবাড়িয়া সরকারি কলেজের পিছনে একটি ভাড়া বাসায় থাকতেন।

স্থানীয় ইসমাইল হোসেন জানান, সন্ধ্যার পরে তিনি কলেজের পিছনে বাসায় যাওয়ার পথে রাস্তার পাশের একটি বাড়ির সীমানা প্রাচীর ভেঙে পড়লে মৃত্যুর এই ঘটনা ঘটে।

পটুয়াখালীতে গাছ চাপা পড়ে এক শিশু নিহত হয়েছে। এছাড়া নৌকাডুবিতে নিখোঁজ ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচির (সিপিপি) এক সদস্যের মরদেহ উদ্ধার করা হয়েছে।

গলাচিপা থানার ওসি মনিরুল ইসলাম জানান, সন্ধ্যায় গলাচিপা উপজেলার পানপট্টি এলাকায় ঝড়ে গাছের ডাল ভেঙে পড়ে ছয় বছরের শিশু রাসেদ নিহত হয়।

কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু হাসনাত মো. শহিদুল হক জানান, এলাকায় জনসচেতনতায় প্রচার চালাতে গিয়ে সকালে ধানখালীর ছৈলাবুনিয়ায় খালে নৌকা ডুবে নিখোঁজ হন সিপিপি দলনেতা শাহ আলম। নয় ঘণ্টা পর ডুবুরিরা তার মরদেহ উদ্ধার করেছে।

জেএম/রাতদিন