আরব আমিরাতে পাঁচ দিনের সফর শেষে দেশের পথে প্রধানমন্ত্রী

সংযুক্ত আরব আমিরাত থেকে দেশের উদ্দেশে রওনা হয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পাঁচ দিনের সরকারি সফর শেষে এখন তিনি দেশের পথে রয়েছেন।

আজ শনিবার, ১২ মার্চ স্থানীয় সময় বিকেল ৫টা ৪৫ মিনিটে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ভিভিআইপি ফ্লাইটে (বিজি-১৩০২) আবুধাবি আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ঢাকার উদ্দেশে রওনা হন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রীকে বহনকারী বিমানটি বাংলাদেশের স্থানীয় সময় রাত ১১টা ৩০ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছানোর কথা রয়েছে।

আমিরাতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. আবু জাফর এবং দেশটির সরকারের উচ্চ পর্যায়ের প্রতিনিধিরা আবুধাবি বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে বিদায় জানান।

এর আগে গত ৭ মার্চ সংযুক্ত আরব আমিরাতের উপরাষ্ট্রপতি ও দুবাইয়ের শাসক মোহাম্মদ বিন রশিদ আল মাকতুমের আমন্ত্রণে পাঁচ দিনের সরকারি সফরে আবু ধাবি যান তিনি।

সংযুক্ত আরব আমিরাত সফরকালে আল মাকতুমের সঙ্গে শেখ হাসিনার দ্বিপাক্ষিক বৈঠকে দুই দেশের পারস্পরিক স্বার্থ সংশ্লিষ্ট দ্বিপাক্ষিক সম্পর্ককে আরও জোরদার করাসহ বাণিজ্য ও বিনিয়োগ বাড়ানোর সিদ্ধান্ত হয়।

দুই প্রধানমন্ত্রীর বৈঠকের পর তাদের উপস্থিতিতে বিভিন্ন বিষয়ে সহযোগিতা বাড়াতে দুই দেশের মধ্যে চারটি সমঝোতা স্মারক স্বাক্ষর হয়েছে।