ইংরেজী পরীক্ষায় অসদুপায়ের দায়ে নড়াইলের ২ কেন্দ্রে বহিষ্কার ৯

চলতি এসএসসি পরীক্ষায় অসদুপায় অবলম্বনের দায়ে নড়াইলের কালিয়ায় দু’টি কেন্দ্র থেকে ৯জন পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। এ পর্যন্ত অনুষ্ঠিত পরীক্ষায় এই নিয়ে মোট ১৫ জনকে বহিষ্কার করা হলো।

রোববার, ৯ ফেব্রুয়ারি ইংরেজি দ্বিতীয় পত্র পরীক্ষায় অসদুপায় অবলম্বনের দায়ে ওই ৯জনকে বহিষ্কার করা হয়।

এই পরীক্ষায় কালিয়া পাইলট সরকারি মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রের ৬জন ও কালিয়া পিয়ারী শংকর বালিকা বিদ্যালয় কেন্দ্রের ৩ জন পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়।

বহিষ্কৃতরা হচ্ছে দেবু বিশ্বাস (২৪৮৫০৮), আঃ করিম মোল্যা (২৪৮৪৭৫), রবিন পাল (২৮০২৬০), রিতম বিশ্বাস (২৮০২৫৯), মোঃ রোকমান শেখ (২৭৯৮১২), অজিত (২৭৯৮০৯), মিনহাজুল ইসলাম (১৩১১৫৮), জুম্মান শেখ (২৭৯২২০) ও মোঃ ইসমাইল খাঁন (২৭৯২১৫)।

পরীক্ষা চলাকালে বইয়ের ছিড়া পাতা লুকিয়ে রাখা ও অসদুপায় অবলম্বনের অপরাধে তাদের বহিস্কার করা হয়েছে বলে কেন্দ্র সচীব জানান।

এর আগে ৪ ফেব্রুয়ারি দাখিল পরীক্ষায় আরবি দ্বিতীয় পত্র পরীক্ষায় অসদুপায় অবলম্বনের দায়ে পঞ্চপল্লী মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্র থেকে ৬জন মাদ্রাসা পরীক্ষার্থীকে বহিস্কার করা হয়।

সব মিলিয়ে চলতি এসএসসি ও দাখিল পরীক্ষায় উপজেলার তিনটি কেন্দ্রে মোট ১৫জন পরীক্ষার্থীকে বহিস্কার করা হয়েছে বলে শিক্ষা অফিস সুত্রে জানা গেছে।

জেএম/উজ্জ্বল রায়/রাতদিন