ইউএনও’র অপসারন দাবীতে বুধবার পীরগঞ্জে সাংবাদিকদের মানববন্ধন

কুড়িগ্রামের প্রত্যাহার হওয়া ডিসি সুলতানা পারভীনের শাস্তি দাবি এবং পীরগঞ্জের ইউএনও টিএমএ মমিনের নানামুখী অনিয়ম-দুর্নীতি ও স্থানীয় সাংবাদিকদেরকে মামলার হুমকি প্রদানের প্রতিবাদে এক আলোচনা সভা হয়েছে।

মঙ্গলবার, ১৭ মার্চ এই সভা অনুষ্ঠিত হয়। সভায় বুধবার, ১৮ মার্চ সকাল ১১ টায় পীরগঞ্জ প্রেসক্লাবের সামনে সাংবাদিকদের মানববন্ধনের কর্মসুচী ঘোষণা করা হয়।

প্রেসক্লাব সভাপতি মোকসেদ আলী সরকারের সভাপতিত্বে বক্তব্য রাখেন, ক্লাবের সহসভাপতি কামরুল হাসান জুয়েল, সম্পাদক মাজহারুল আলম মিলন, সাংবাদিক আব্দুল্লাহীল বাকী বাবলু, গোলাম কবির বিলু, সেবু মোস্তাফিজ, বখতিয়ার রহমান, ডিএম হাকিম, আকতারুজ্জামান রানা, রেজাউল করিমসহ আরও অনেকে।

বক্তাগণ বলেন, দেশের কিছু স্বার্থান্বেষী আমলার অনিয়ম, দুর্নীতি ও স্বেচ্ছাচারিতার সংবাদ পত্রিকায় পরিবেশন করে দেশকে দুর্নীতিমুক্ত করার চেষ্টা করে আসছেন সাংবাদিকরা। কিন্তু কতিপয় আমলা আইনের মারপ্যাচে ফেলে সাংবাদিকদের কন্ঠ রোধ করতে চায়।

এরই নজিরবিহীন দৃষ্টান্ত হচ্ছেন কুড়িগ্রামের সাংবাদিক আরিফুল ইসলাম রিগ্যান। তাকে গভীর রাতে বাড়ী থেকে তুলে নিয়ে গিয়ে নির্মম নির্যাতন এবং এনকাউন্টারের চেষ্টার পর সাজানো অভিযোগে ভ্রাম্যমান আদালত বসিয়ে ১ বছরের বিনাশ্রম কারাদন্ড দেয়। কুড়িগ্রামের ডিসি সুলতানা পারভীনের অন্যায় কাজে দেশের সাংবাদিক সমাজ ক্ষোভে ফুসে উঠলে ওই সাংবাদিককে তড়িঘড়ি করে মুক্তি দেয়া হয়।

অপরদিকে পীরগঞ্জের ইউএনও টিএমএ মমিন স্থানীয় সাংবাদিকদেরকে মামলায় ফাঁসানোর হুমকিসহ তার নানামুখী অনিয়ম, দুর্নীতির কারণে পীরগঞ্জের ভাবমুর্তি নষ্ট হচ্ছে। এ জন্য ইউএনও’র অপসারনের দাবীতে বুধবার সকাল ১১ টায় পীরগঞ্জ প্রেসক্লাবের সামনে পীরগঞ্জের সাংবাদিকরা মানববন্ধন করবেন বলে কর্মসুচী ঘোষণা করেছেন।

এর আগে মুজিববর্ষ উপলক্ষ্যে পীরগঞ্জ প্রেসক্লাবের হলরুমে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্প্যমাল্য অর্পণ করা হয়। পরে পীরগঞ্জ উপজেলা আ’লীগের সাধারন সম্পাদক পৌরসভার মেয়র তাজিমুল ইসলাম শামীম, আ’লীগ নেতা আনোয়ারুল ইসলাম মান্নু, নুরুল আমিন রাজা উপস্থিত থেকে কেক কাটেন।

জেএম/রাতদিন