ইউএনও পড়ালেন জানাজা, লাশ বহনে পুলিশ

করোনা উপসর্গ নিয়ে মারা যাওয়া এক ব্যক্তির দাফনের কাজ সম্পন্ন করেছে পুলিশ। আর নামাজে জানাজা পড়ান সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. বদরুদ্দোজা শুভ। জানাজার পরে খাটিয়া বহন করে কবরস্থানে নিয়ে দাফন করেন পুলিশ সদস্যরা।

গতকাল শনিবার, ১১ এপ্রিল সন্ধ্যায় ঝিনাইদহ সদর উপজেলার খাজুরা গ্রামে এ ঘটনা ঘটে। এলাকাবাসী এগিয়ে না আসায় ইউএনও-পুলিশ এ উদ্যোগ নেন।

ছবি: সংগৃহীত

জানা গেছে, খাজুরা গ্রামের ওই ব্যক্তি শ্বাসকষ্ট ও জ্বরে আক্রান্ত হয়ে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে মারা যান। পরে শনিবার বিকেলে গ্রামের বাড়িতে মরদেহ আনার পর দাফন কাজে এগিয়ে আসেনি এলাকাবাসীসহ পরিবারের সদস্যরা। বিষয়টি জানতে পেরে ঝিনাইদহ পুলিশ সুপার মো. হাসানুজ্জামানের নির্দেশে তার দাফন কাজে এগিয়ে যান ঝিনাইদহ সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আবুল বাশারসহ অন্য পুলিশ সদস্যরা। সঙ্গে ছিলেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. বদরুদ্দোজা শুভ। জানাজা শেষে নিজেরাই মরদেহের খাটিয়া বহন করে কবরস্থানে নিয়ে দাফন কার্য সম্পন্ন করেন।

ইউএনও মো. বদরুদ্দোজা শুভ জানান, করোনাভাইরাসের উপসর্গ নিয়ে মৃত্যুবরণ করায় স্থানীয় লোকজন কেউ ছিল না। তাই মানবিক কারণে জানাজা পড়িয়েছি।

এবি/রাতদিন