ঈদের দিন কেমন থাকবে রংপুর বিভাগের আবহাওয়া

মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব ঈদুল ফিতর আজ সোমবার। এদিন সকালে ঢাকার আকাশ মেঘাচ্ছন্ন থাকবে। এছাড়া দেশের কোথাও কোথাও রোদের দেখা মিললেও, কোথাও আবার থাকবে বৃষ্টি। তবে রংপুর বিভাগে সকালের দিকে বৃষ্টিপাতের সম্ভাবনা কম।

রোববার, ২৪ মে ঢাকার আবহাওয়া অফিস এসব তথ্য জানিয়েছে।

আগামী ২৪ ঘন্টার আবহাওয়ার এই পূর্বাভাষে বলা হয়, সকালের দিকে রংপুর অঞ্চলে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা কম। তবে বিকেলে অস্থায়ীভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে। আকাশ মেঘাচ্ছন্ন থাকলেও আগামী দুই তিনদিনে এই অঞ্চলে টানা বৃস্টিপাতের সম্ভাবনা নেই বলেও জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

আবহাওয়াবিদ আব্দুর রহমান বলেন, আম্ফান চলে যাওয়ার পর থেকে এখন পর্যন্ত দেশের আকাশ কিছুটা মেঘলা রয়েছে। দিনের তাপমাত্রা অনেক কম। সে ক্ষেত্রে সোমবার দেশের কোথাও কোথাও বৃষ্টি হওয়ার সম্ভাবনা আছে। তবে অনেক জায়গাতেই রোদের দেখাও মিলবে।

তিনি বলেন, আগামী কয়েকদিনে টানা বৃষ্টির সম্ভাবনা নেই। বৃষ্টি হলেও সেটি সামান্য হবে। বেশিরভাগ সময়ই রোদ পাওয়া যাবে। তবে দিন ও রাতের তাপমাত্রা থাকবে শীতল।

আবহাওয়া অধিদফতরের পূর্বাভাসে বলা হয়েছে, আগামী ২৪ ঘণ্টা ঢাকা, কুমিল্লা অঞ্চলসহ রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের দু-এক জায়গায় দমকা হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। দেশের অন্যান্য স্থানে আকাশ মেঘলা থাকবে।

জেএম/রাতদিন