ঈদে ‘আনন্দ ভ্রমণে’ বেড়িয়ে প্রাণ গেল ৮ জনের

ঢাকা থেকে কক্সবাজার ও বান্দরবনে ‘আনন্দ ভ্রমণে’ যাওয়ার পথে সড়ক দুর্ঘটনায় আটজন নিহত হয়েছেন। এতে আরও অন্তত ৩০ জন আহত হয়েছেন।

হতাহতরা বুধবার, ১৪ আগষ্ট দিবাগত রাতে ঢাকা থেকে প্রাইম প্লাস পরিবহন নামের একটি বাসে আনন্দ ভ্রমনে বের হন। পথে ফেনী সদর উপজেলার লেমুয়ায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের লেমুয়া ব্রিজের কাছে একটি গাছের সাথে ধাক্কা লেগে এই দুর্ঘটনা ঘটে।

মহিপাল হাইওয়ে পুলিশ ফাঁড়ির এসআই কাওসার সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, হতাহতরা ঢাকার মিরপুর থেকে প্রাইম প্লাস পরিবহনের একটি বাসে করে (ঢাকা মেট্রো-ব- ১৪-৭৫৭৮) পিকনিকের উদ্দেশে কক্সবাজার যাচ্ছিল। পথে নারায়ণগঞ্জ থেকেও তাদের সঙ্গে কয়েকজন যোগ দেয়। বৃহস্পতিবার, ১৫ আগষ্ট ভোরে তাদের বহনকারী বাসটি ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের লেমুয়া ব্রিজের কাছে নিয়ন্ত্রণ হারিয়ে একটি গাছের সঙ্গে ধাক্কা খায়। এতে ঘটনাস্থলেই ছয়জন এবং হাসপাতালে নেয়ার পথে আরও দুইজনের মৃত্যু হয়।

এ ঘটনায় আরও অন্তত ৩০ জন আহত হয়েছেন। তাদের উদ্ধার করে ২৫০ শয্যার ফেনী আধুনিক সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতদের মধ্যে বেশ কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাদের পাঠানো হয়েছে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে।

হতাহতদের মধ্যে সবাই ঢাকা ও এর আশপাশের জেলার। আহতদের মধ্যে যাদের পরিচয় জানা গেছে, তারা হলেন- আক্তার হোসেন (২২), অপু (২৫), ইকবাল হোসেন (৩৮), রহিম (১৩), আসলাম (৪০), ফয়সল (২৩), মুন্না (৫০), আয়শা আক্তার (১৭), নাজমা আক্তার (১৮), দুলাল (২৭), রিপন (৪০), রিপন মিয়া (৩০) ও দুলাল (৮)। আহত ও নিহতদের মধ্যে একই পরিবারের ৯ সদস্য রয়েছেন বলে জানা গেছে। তারা ঈদের ছুটিতে কক্সবাজার ও বান্দরবান ভ্রমণে যাচ্ছিলেন।

নিহতদের মধ্যে সুজন (৪০) নামে একজনের পরিচয় পাওয়া গেছে। তার বাড়ি ঢাকা বিক্রমপুরে।

আহত রুমা আক্তার নামে এক বাসযাত্রী বলেন, ঢাকা থেকে রাত ২টায় রওনা দিই আমরা। এর মধ্যে হাইওয়েতে একটি রেস্তোরাঁয় সবাই নাস্তা করে আবার বাসে উঠে পড়ি। একপর্যায় প্রায় সবাই ঘুমিয়ে পড়ি। আমাদের ঘুমের মধ্যেই এ দুর্ঘটনা ঘটে।

এবি/রাতদিন