এক বোতল পানির মূল্য ৬৫ লক্ষ টাকা!

বর্তমানে বাসা কিংবা অফিসে পানি পানের জন্য বোতলই বেশি ব্যবহৃত হয়। আর ঠিক তেমন একটি বোতলের দাম ৬৫ লাখ টাকা! শুনে মাথাটা ঝিমঝিম করতে পারে। তবে ঘটনা কিন্তু মিথ্যে নয়।

বোতলটি বাজারে এনেছে মার্কিন সংস্থা বেভারলি হিলস। সাধারণ ঘরোয়া সামগ্রীর এমন আকাশ ছোঁয়া দাম নিয়ে ইতোমধ্যে আলোচনা-সমালোচনা শুরু হয়েছে।

সামাজিক যোগাযোগমাধ্যমেও চলছে তর্ক-বিতর্ক। পার্শ্ববর্তী দেশ ভারতের বাজারেও নাকি আসছে এরকম বিলাসবহুল বোতল। সংস্থাটি বোতলের সঙ্গে পরিবেশন করবে পানিও।

জানা যায়, বোতলটি নকশা করেছেন একজন স্বর্ণকার। বোতলের ছিপি তৈরি করা হয়েছে ৬০ গ্রাম স্বর্ণ দিয়ে। তার ওপরে রয়েছে মহা মূল্যবান হিরা। এছাড়া বোতলের গায়ে থাকবে ২৫০টি কালো হিরা। হিরায় মোড়া বোতলটির দাম তাই বেশি। দাম বেশি হওয়ার ক্ষেত্রে এমনই যুক্তি প্রতিষ্ঠানের। ফলে ৬৫ লাখ টাকাকে তারা যথেষ্ট প্রাসঙ্গিক বলেই মনে করছে।

ইতোমধ্যেই বাজারে এসে গেছে এ পানির বোতল। তার সঙ্গে থাকবে অ্যালকালিন, ইলেক্ট্রোলাইট মেশানো সুস্বাদু এবং স্বাস্থ্যকর চকচকে পানিও।

এছাড়া ব্যক্তিগতভাবে ব্যবহারের জন্য সুরক্ষা লক দেয়া শোকেসও রয়েছে বোতলে। ডায়মন্ড এডিশন ছাড়াও ভারতীয় মুদ্রায় ৮০০-১০০০ টাকার বোতলও বাজারে এনেছে সংস্থাটি।

এনএইচ/রাতদিন