এখন থেকে নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ পাবে পার্বতীপুরবাসী, নেসকো’র সফল উদ্যোগ

দিনাজপুরের পার্বতীপুর উপজেলার নর্দান ইলেকট্রিসিটি সাপ্লাই কোম্পানি লিঃ (নেসকো) এর আওতাধীন বিদ্যুৎ গ্রাহকদের নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করতে নেয়া নেসকো’র উদ্যোগ সফল হয়েছে। উপজেলাটি সরাসরি সংযুক্ত হয়েছে ন্যাশনাল গ্রিডের সাথে।

শনিবার, ১৯ মার্চ থেকে পার্বতীপুরের বিদ্যুৎ সরবরাহ ইউনিটটি সরাসরি ন্যাশনাল গ্রিডের সাথে সংযুক্ত হয়েছে।

জানা গেছে,দিনাজপুরের পার্বতীপুর উপজেলার নর্দান ইলেকট্রিসিটি সাপ্লাই কোম্পানি লিঃ (নেসকো) এর আওতাধীন রেলওয়ে জংশন ও রেলওয়ে কেন্দ্রীয় লোকোমোটিভ কারখানা (কেলোকা)সহ বিভিন্ন পর্যায়ের বিদ্যুৎ গ্রাহক রয়েছে ১৭ হাজার। গ্রাহকদের মাঝে নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করতে প্রতিদিন প্রয়োজন হয় প্রায় সাড়ে ৬ মেগাওয়াট বিদ্যুৎ।

২০১৯ ইং সাল থেকে এই বিদ্যুৎ সরবরাহ নেওয়া হতো পার্বতীপুরের বড়পুকুরিয়া তাপ বিদ্যুৎ কেন্দ্র থেকে। কিন্তু বিভিন্ন জটিলতার কারণে নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত না হওয়ায় বিপাকে পড়েন স্থানীয় নেসকো কর্তৃপক্ষ।   উদ্যোগ নেন বিকল্প পথে বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করনের।

এ কাজে তাঁদের সরাসরি সহযোগিতা করেন পার্বতীপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ আমজাদ হোসেন। তাঁর সক্রিয় সহযোগিতায় আবাসিক প্রকৌশলী মোকছেদুল ইসলাম ও উপ সহকারী প্রকৌশলী আকিবুল ইসলামের অক্লান্ত পরিশ্রমে অবশেষে তাঁদের উদ্যোগ সফল হয়।

শনিবার থেকে সৈয়দপুরের নিয়ামতপুর নেসকো’র বিদ্যুৎ সরবরাহ উপকেন্দ্রের মাধ্যমে পার্বতীপুর বিদ্যুৎ সরবরাহ উপকেন্দ্র সংযোজিত হয়েছে ন্যাশনাল গ্রিডে। ফলে নিশ্চিত হয়েছে পার্বতীপুরে নেসকো’র নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ। দীর্ঘদিনের বিদ্যুৎ ভোগান্তির হাত থেকে রক্ষা পেয়েছে পার্বতীপুরবাসী।

নেসকো’র পার্বতীপুরের আবাসিক প্রকৌশলী মকছেদুল ইসলাম ন্যাশনাল গ্রিডে বিদ্যুৎ সংযোজনের বিষয়টি নিশ্চিত করে বলেন, পার্বতীপুরে যোগদানের পর থেকেই এ ব্যাপারে সচেষ্ট হই এবং সবার সহযোগিতায় এটি সফল হয়েছে।

উপ সহকারী প্রকৌশলী আকিবুল ইসলাম এ উদ্যোগ সফল করতে সক্রিয় ভাবে সহযোগিতা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের ভূমিকার ভূয়সী প্রশংসা করেন।