এরশাদ এখনও শঙ্কামুক্ত নন : জিএম কাদের

সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ এখনও জীবনশঙ্কায় রয়েছেন বলে জানিয়েছেন দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান জি এম কাদের।

শুক্রবার, ৫ জুলাই দুপুরে রাজধানীর বায়তুল মোকাররম জাতীয় মসজিদে সাংবাদিকদের তিনি  বলেন, ‘সার্বিকভাবে উনার (এরশাদের) অবস্থা আশঙ্কাজনক। তিনি শঙ্কামুক্ত নন।’

ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) লাইফ সাপোর্টে রয়েছেন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। সেখানে এরশাদকে দেখে আসার পর জি এম কাদের বলেন, গতকালের চেয়ে আজ তাঁকে একটু ভালো দেখা গেছে। তবে তাঁর শ্বাস প্রশ্বাসসহ সবকিছু চলছে কৃত্রিমভাবে।

কাদের জানান, এরশাদের শরীরে জমে থাকা প্রায় ২ লিটার পানি বের করা হয়েছে। গত আট ঘণ্টায় ৮ ব্যাগ রক্ত দেওয়া হয়েছে। গত ১০ দিনে ২৮ ব্যাগ রক্ত দেওয়া হয়েছে। শুক্রবার সন্ধ্যায় এরশাদের আরেক দফা ডায়ালাইসিস করা হতে পারে বলে জানান তিনি।

এদিকে, বিরোধী দলীয় নেতা এরশাদের সুস্থতা কামনায় দুপুরে জুমার নামাজের পর মসজিদসহ বিভিন্ন ধর্মীয় উপাসনালয়ে দোয়া ও বিশেষ প্রার্থনার আয়োজন করে জাতীয় পার্টি।

মাইডোলিসপ্লাস্টিক সিনড্রোমে আক্রান্ত ৯০ বছর বয়সী হুসেইন মুহম্মদ এরশাদকে গত ২২ জুন সকালে গুরুতর অসুস্থ অবস্থায় রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে ভর্তি করা হয়। তারপর সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার ফুসফুস ও কিডনিতে সংক্রমণ ধরা পড়ে।

লাইফ সাপোর্টে থাকা অবস্থাতেই শুক্রবার ভোরে এরশাদের ডায়ালাইসিস শুরু হয়। তার জন্য ‘বি পজেটিভ’ রক্ত প্রয়োজন জানিয়ে সকালে নেতাকর্মীদের রক্ত দেওয়ার আহ্বান জানায় জাতীয় পার্টি।

উন্নত চিকিৎসার জন্য জাতীয় পার্টি এরশাদকে সিঙ্গাপুরে নিয়ে যেতে চাইলেও তাতে সায় দেননি সিঙ্গাপুরের ন্যাশনাল ইউনিভার্সিটি হাসপাতালের চিকিৎসকরা।

এইচএ/রাতদিন