ওবায়দুল কাদের গুরুতর অসুস্থ, পাঠানো হচ্ছে সিঙ্গাপুর

আওয়ামীলীগের সাধারণ সম্পাদক, সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের হৃদযন্ত্রে তিনটি ব্লক ধরা পড়েছে। আজ সকালে নিজ বাসায় গুরুতর অসুস্থ হয়ে পড়লে হাসপাতালে ভর্তি করা হয় তাকে।

রোববার, ৩ মার্চ বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালের কার্ডিওলজি বিভাগের চেয়ারম্যান সৈয়দ আলী আহসান জানান, ‘এনজিওগ্রাম করা হয়েছে। তিনটি ব্লক ধরা পড়েছে। এর মধ্যে একটি ওপেন করা হয়েছে। সকালের চেয়েও এখন শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হলেও পরিস্থিতি এখনও সংকটাপন্ন।

ডা. আলী আহসান আরও জানান, ওবায়দুল কাদেরের হৃদযন্ত্রে একটি রিং আপাতত পরানো হয়েছে। কৃত্রিম শ্বাসপ্রশ্বাস চলছে। তাঁকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ বিশ্ববিদ্যালয় হাসপাতালের আইসিইউতে নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছে।

প্রধানমন্ত্রীর অনুমতি পেলে তাঁকে সিঙ্গাপুরে নেয়া হবে।

বিষয়টি নিশ্চিত করে ওবায়দুল কাদেরের ভাতিজা তমাল জানান, বিকালের মধ্যে ওবায়দুল কাদেরকে এয়ার অ্যাম্বুলেন্সে করে সিঙ্গাপুর নেয়া হবে। সেই প্রস্তুতি চলছে। ওবায়দুল কাদেরের স্ত্রী সেই লক্ষ্যে প্রস্তুতি নিচ্ছেন। তমাল বঙ্গবন্ধু মেডিকেলের সিসিইউতে ওবায়দুল কাদেরের পাশেই রয়েছেন।

সেতুমন্ত্রীর জনসংযোগ কর্মকর্তা আবু নাছের সংবাদমাধ্যমকে জানান, রোববার ফজরের নামাজ শেষে হঠাৎ করেই তার শ্বাসপ্রশ্বাসে সমস্যা হচ্ছিল। সঙ্গে সঙ্গে তাকে বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া জানিয়েছেন, সকাল সাড়ে ৭টার দিকে বুকে ব্যাথা নিয়ে হাসপাতালে ভর্তি হন ওবায়দুল কাদের। অবস্থার অবনতি হলে তাকে আইসিইউতে নেওয়া হয়। এরপর তার এনজিওগ্রাম শেষে বিশেষজ্ঞ চিকিৎসকরা জানান, ওনার হার্টে ব্লক ধরা পড়েছে।