‘করোনাকালীন সময়েও দেশের অর্থনীতির চাকা সচল রয়েছে’

জাতীয় সংসদের ডেপুটি স্পিকার অ্যাডভোকেট ফজলে রাব্বী মিয়া এমপি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা শুধু বাংলাদেশের নয়, বিশ্বের নেতা। তিনি আজকে যা চিন্তা করেন বিশ্বের অন্য দেশ তা আগামী দিনে চিন্তা করে। তাই করোনাকালীন সময়েও দেশের অর্থনীতির চাকা সচল রয়েছে।

শনিবার (২৬ সেপ্টেম্বর) গাইবান্ধার সাঘাটে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানেরর জন্মশতবার্ষিকী উপলক্ষে উপজেলা যুবলীগের উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধনী সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এ সময় তিনি উপজেলা প্রশাসনের আয়োজনে কৃষকদের মাঝে বিনামূল্যে শাক-সবজির বীজ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে আসবাবপত্র, নন এমপিও শিক্ষকদের মাঝে প্রণোদনার চেক বিতরণ করেন।

ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়া আরও বলেন, সারা বিশ্ব যখন করোনায় বিপর্যস্ত, আল্লাহর রহমতে ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার দক্ষতায় বাংলাদেশ অনেক ভালো অবস্থানে রয়েছে। নন এমপিও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অনেকেই লেখাপড়া করে সফলতা অর্জন করেছে। এ বিষয়ে চিন্তা করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নন এমপিও শিক্ষকদের ৫ হাজার ও কর্মচারীদের জন্য ২ হাজার ৫০০ টাকা করে প্রণোদনার ব্যবস্থা করেছেন।

সাঘাটা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. মহিউদ্দিন জাহাঙ্গীরের সভাপতিত্বে এবং যুবলীগ সাধারণ সম্পাদক নাছিরুল আলম স্বপনের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন- উপজেলা পরিষদ চেয়ারম্যান জাহাঙ্গীর কবির, উপজেলা কৃষি অফিসার সাদেকুজ্জামান, জেলা সিনিয়র প্রকৌশলী ছাবিউল ইসলাম, থানার অফিসার ইনচার্জ (ওসি) বেলাল হোসেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আহসান হাবীব, শ্রমিকলীগ কেন্দ্রীয় নেতা হায়দার আলী, উপজেলা আ.লীগের ভারপ্রাপ্ত সভাপতি নাজমুল হুদা দুদু, যুগ্ম সাধারণ সম্পাদক হাবিজার রহমান, উপজেলা যুবলীগ সভাপতি হারুন অর রশিদ হিরু, প্রধান শিক্ষক আনোয়ার হোসেন সাজু প্রমুখ।