করোনাকালেও দেশের উন্নয়ন থেমে নেই: খালিদ মাহমুদ চৌধুরী

নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বের কারণেই করোনার মধ্যেও দেশের অর্থনীতির চাকা সচল রয়েছে। এ সময়েও দেশের উন্নয়ন থেমে নেই। দেশ আজ উন্নয়নের শিখরে অবস্থান করছে।

তিনি বলেন, গ্রাম আর গ্রাম নেই। প্রতিটি গ্রাম শহরে পরিণত হয়েছে। করোনায় রাস্তাঘাট, স্কুল, কলেজ, ব্রীজ-কালভার্টসহ বিভিন্ন উন্নয়নমূলক কাজ হওয়ায় গ্রামের চিত্র পাল্টে গেছে। প্রাথমিক বিদ্যালয়গুলোতে মানসম্মত শিক্ষা ব্যবস্থা নিশ্চিত করণে পর্যাপ্ত শ্রেণীকক্ষ নির্মাণ করা হচ্ছে। করোনা কালীন সময়ে স্কুল কলেজ বন্ধ থাকলেও বিকল্প হিসেবে অনলাইনে ক্লাশের ব্যবস্থা চালু করা হয়েছে।

তিনি আরো বলেন, মুজিব শতবর্ষ উপলক্ষে ভূমিহীন ও গৃহহীনরা প্রধানমন্ত্রীর উপহার স্বরুপ ঘর পাচ্ছেন। কেউ আর গৃহহীন থাকবে না।

আজ শুক্রবার, ২০ নভেম্বর দিনাজপুরের বোচাগঞ্জ উপজেলায় এলজিইডি কর্তৃক ১০ কোটি ১৩ লাখ টাকা ব্যয়ে ৯টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অতিরিক্ত শ্রেণী কক্ষের নির্মাণ, দুটি পাকা রাস্তা নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন এবং ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর মানুষের জীবনমান উন্নয়নের আওতায় ১০টি বাড়ি নির্মাণ কাজের উদ্বোধন অনুষ্ঠানে বক্তব্যে তিনি একথা বলেন।

বোচাগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ছন্দা পালের সভাপতিত্বে অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন সেতাবগঞ্জ পৌরসভার মেয়র আব্দুস সবুর, বোচাগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আফছার আলী, উপজেলা প্রকৌশলী মো, আনোয়ার হোসেন ও উপজেলা শিক্ষা অফিসার আবু সায়েম মো. তৌহিদুল্লাহ প্রমুখ।

এইচএ/রাতদিন