পীরগঞ্জে শুক্রবার থেকে সকল হোটেল-রেস্তোরা বন্ধ

করোনা ভাইরাস সম্পর্কে সচেতনতা বৃদ্ধিতে পীরগঞ্জ উপজেলার হাট-বাজারসহ সকল খাবারের হোটেল, রেস্তোরা বন্ধ ঘোষণা করা হয়েছে। শুক্রবার, ২০ মার্চ থেকে এই নির্দেশ কার্যকর করা হবে।

বৃহষ্পতিবার, ১৯ মার্চ দুপুরে বাংলাদেশে করোনা ভাইরাস প্রতিরোধের লক্ষ্যে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এক আলোচনা সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়।

এ উপলক্ষে ইউএনও টিএমএ মমিনকে সভাপতি এবং উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ রুহুল আমিনকে সদস্য সচিব করে ১০ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়।

অনুষ্ঠানে ইউএনও’র সভাপতিত্বে বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান নুর মোঃ মন্ডল, উপজেলা ভাইস চেয়ারম্যান শফিউর রহমান মন্ডল ও রওশন আরা আলম রীনা, মেয়র তাজিমুল ইসলাম শামীম, ওসি মাসুমুর রহমান, পিআইও মিজানুর রহমানসহ আরও অনেকেই।

সভায় বিয়ে-সাদী, ধর্মীয় অনুষ্ঠানসহ সামাজিক অনুষ্ঠান যেখানে জনসমাগম ঘটে এমন অনুষ্ঠান পরিহারের জন্য সভায় সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত গৃহীত হয়। সভা শেষে গতকালই ইউএনও’র নেতৃত্বে কমিটির সদস্যরা উপজেলা সদরের সকল হোটেল কর্তৃপক্ষকে হোটেল বন্ধ রাখার জন্য বলেন।

উপজেলা সদরের ক্যাফে অনন্যার স্বত্তাধিকারী পলাশ মিয়া বলেন, ইউএনও সাহেব হোটেলে এসে কাল (শুক্রবার) থেকে হোটেল বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন।

কমিটির সদস্য সচিব উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ রুহুল আমিন জানান, করোনা ভাইরাস মহামারি আকার ধারন করার আগেই আমরা জনগণকে সচেতন করতে উপজেলার সকল পর্যায়ের প্রতিনিধির সমন্বয়ে সভা করে কমিটি গঠন করেছি। পাশাপাশি এই ভাইরাস প্রতিরোধে জনসমাগম ঘটে এমন অনুষ্ঠানগুলোও পরিহার করার জন্য আহŸান জানিয়েছেন।

উল্লেখ্য, স্বাস্থ্য বিভাগের অতিরিক্ত সচিব হাবিবুর রহমান খান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনের আলোকে গতকাল ওই কমিটি গঠন ও সিদ্ধান্ত নেয়া হয়।

জেএম/রাতদিন