করোনাযোদ্ধাদের সংবর্ধনা দিয়েছে ‘শিক্ষানগরী সৈয়দপুর’

নীলফামারীর সৈয়দপুরে করোনা ভাইরাসের নমুনা সংগ্রহকারীদের সংবর্ধনা দেওয়া হয়েছে। শিক্ষা, সেবা ও জনসচেতনতার লক্ষ্য নিয়ে গড়ে ওঠা অনলাইনভিত্তিক স্বেচ্ছাসেবী সংগঠন ‘শিক্ষানগরী সৈয়দপুরের’ পঞ্চম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এই সংবর্ধনার আয়োজন করা হয়।

আজ রোববার, ২৩ আগস্ট শহরের রসুলপুরে সৈয়দপুর থিম পার্কের সহযোগিতায় পার্ক চত্বরে সংবর্ধনার আয়োজন করা হয়।

এতে প্রধান অতিথি ছিলেন সৈয়দপুরের সহকারী কমিশনার (ভূমি) মো. রমিজ আলম।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সৈয়দপুর পৌরসভার কাউন্সিলর মো. এরশাদ হোসেন পাপ্পু, সৈয়দপুর ইন্টারন্যাশনাল স্কুলের অধ্যক্ষ মো. শাবাহাত আলী সাব্বু, সৈয়দপুর মহিলা কলেজের প্রভাষক শিউলি বেগম, সাবঅর্ডিনেট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শিউলি সুলতানা ও থিম পার্কের আব্দুল খালেক।

শিক্ষানগরী সৈয়দপুরের প্রতিষ্ঠাতা খুরশিদ জামান কাকনের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন সংগঠনের সদস্য খন্দকার আবিদা সুলতানা, মোবারক রাসেল, আহসান হাবিব ও রাকিব হাসান।

অনুষ্ঠানে করোনাকালে বিশেষ অবদান রাখায় সৈয়দপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার (রোগ নিয়ন্ত্রণ) ডা. আরমান হোসেন রনি, মেডিকেল টেকনোলজিস্ট (ইপিআই) আবু তাহের সিদ্দিকী, মেডিকেল টেকনোলজিস্ট (ল্যাব) আল আমিন ও মেডিকেল টেকনোলজিস্ট (ল্যাব) মামুনুর রসিদকে সংবর্ধনা প্রদান করা হয়।

একই অনুষ্ঠানে শিক্ষানগরী সৈয়দপুরের ট্যালেন্ট শো অনুষ্ঠানে অংশগ্রহণকারীদের পুরস্কৃত করা হয়। পরে সংগঠনের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কাটা হয় কেক।

২০১৫ সালের ২৩ আগস্ট যাত্রা শুরু করে শিক্ষানগরী সৈয়দপুর। অনলাইনভিত্তিক গ্রুপটি বর্তমানে সৈয়দপুরের সর্ববৃহৎ ফেসবুক গ্রুপ। সংগঠনের জন্মলগ্ন থেকে সৈয়দপুর জুড়ে শিক্ষার প্রসার, সেবা ও জনসচেতনতার লক্ষ্যে কাজ করা সংগঠনের সদস্য সংখ্যা ৩২ হাজার।

চলমান করোনাকালীন জনসচেতনতা ও ত্রাণ বিতরণের পাশাপাশি অনলাইনে লাইভ শো ও ট্যালেন্ট শো অনুষ্ঠানের মতো জনপ্রিয়তা পাওয়া অনুষ্ঠানের আয়োজন করা হয় সংগঠনের পক্ষ থেকে।

এছাড়া সৈয়দপুরের শিক্ষার্থীদের সৃজনশীল চর্চা অব্যাহত রাখতে সম্প্রতি সংগঠনটির নিজস্ব ওয়েবসাইটও চালু করা হয়েছে।

এবি/রাতদিন