করোনা আক্রান্ত সন্দেহে চীন ফেরত লালমনিরহাটের শিক্ষার্থী রমেকে ভর্তি

রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে আরেকজন চীন ফেরত শিক্ষার্থীকে ভর্তি করা হয়েছে। চীনের ইয়াংহু বিশ্ববিদ্যালয়ের এই শিক্ষার্থীর গ্রামের বাড়ি লালমনিরহাট জেলার কালীগঞ্জ উপজেলায়। তাকে আইসোলেশন বিভাগে রাখা হয়েছে।

রবিবার, ৯ ফেব্রুয়ারি রাত ১১টা ৫৫ মিনিটে তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

এর আগে ৮ ফেব্রয়ারি, শনিবার থেকে রংপুর মেডিকেল চিকিৎসাধীন আছেন চীন থেকে আসা আরেক শিক্ষার্থী। হাসপাতালের আইসোলেশন বিভাগের তত্ত্বাবধায়ক হুমায়ুন কবির এ তথ্য নিশ্চিত করেছেন।

তত্ত্বাবধায়ক হুমায়ুন কবির জানান, চীন ফেরত ওই শিক্ষার্থী ইয়াংহু বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করতেন। রবিবার সকাল ৭ টায় শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে নামেন। সেখানে পরীক্ষা-নিরীক্ষা শেষে তাকে ছেড়ে দেয়া হয়। রাত দশটায় তিনি তার নিজ বাড়ি কালীগঞ্জের চলবলা মদনপুর আসেন।

তিনি আরো জানান, এখানে আসার পর তার বমি এবং শারীরিক দুর্বলতা দেখা দিলে দ্রুত তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসা হয়। কর্তৃপক্ষ তাকে হাসপাতালের আইসোলেশন বিভাগের করোনা ইউনিটে ভর্তি করিয়েছেন।

প্রসঙ্গত, ১ ফেব্রুয়ারি, শনিবার ৩১২ জন বাংলাদেশিকে নিয়ে বাংলাদেশ বিমানের বিশেষ ফ্লাইটটি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। তাদের মধ্যে ৮ জনকে হাসপাতালে ভর্তি করা হয় এবং বাকিদের আশকোনা হজ ক্যাম্পে নিয়ে যাওয়া হয়। সেখানে ১৪ দিন পর্যবেক্ষণে রাখার পর তাদের ছেড়ে দেয়া হবে।

এরপর ৩ ফেব্রুয়ারি, সোমবার জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) জানায় চীনের উহান থেকে আসা ৩১২ জনের মধ্যে হাসপাতালে ভর্তি করা ৮ জনের দেহে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া যায়নি।