কলেজ ছাত্রীকে উত্ত্যক্তের দায়ে যুবকের ছয় মাসের কারাদন্ড

নীলফামারীর সৈয়দপুর শহরে এক কলেজ ছাত্রীকে উত্ত্যক্ত করার দায়ে মো. ইয়াকুব আলী (৩৫) নামে এক বখাটে যুবককে ৬ মাসের কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত।

ভ্রাম্যমান আদালতের বিজ্ঞ বিচারক নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার ইউএনও) এস. এম গোলাম কিবরিয়া সোমবার, ১৭ জুন রাতে ইয়াকুব আলীকে এ দন্ডাদেশ দেন। দন্ডপ্রান্ত যুবকের বাড়ি সৈয়দপুর শহরের নিয়ামতপুর সরকারপাড়ায়। তাঁর বাবার নাম মো. নুর আমিন।

পুলিশ সূত্রে জানা গেছে, সৈয়দপুর শহরের মুন্সিপাড়া এলাকার কলেজ ছাত্রীকে কলেজ যাওয়া-আসার পথে প্রায় সময়ে বখাটে যুবক ইয়াকুব আলী উত্ত্যক্ত করে আসছিল। এ ঘটনায় দিনাজপুর সরকারি কলেজের অনার্স পড়–য়া ওই ছাত্রীর পরিবারের পক্ষ থেকে সোমবার বিকেলে বখাটে যুবকের বিরুদ্ধে সৈয়দপুর থানায় একটি লিখিত অভিযোগ করা হয়।

অভিযোগের প্রেক্ষিতে থানার উপ-পরিদর্শক (এসআই) মো. মমতাছের হাসান মাসুম অভিযান চালিয়ে বখাটে যুবক ইয়াকুব আলীকে সন্ধ্যায় শহরের নিয়ামতপুর সরকারপাড়ার তার নিজ বাড়ি থেকে আটক করেন।

পরে, সে ঘটনার সত্যতা স্বীকার করলে পুলিশ রাতেই তাকে ভ্রাম্যমান আদালতে হাজির করেন। ভ্রাম্যমার আদালতের বিজ্ঞ বিচারক নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার এস. এম. গোলাম কিবরিয়া কলেজ ছাত্রীকে উত্ত্যক্ত করার দায়ে বখাটে ইয়াকুব আলীকে ছয় মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন।

সৈয়দপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. শাহজাহান পাশা কলেজ ছাত্রীকে উত্ত্যক্তের ঘটনায় বখাটে যুবকের ছয় মাসের কারাদন্ড প্রদানের বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান, গতকাল মঙ্গলবার দন্ডপ্রাপ্ত যুবকে নীলফামারী কারাগারে প্রেরণ করা হয়েছে।

এসকে/রাতদিন