কাফনের কাপড় পরে দুর্নীতির বিরুদ্ধে এক সাংবাদিকের প্রতিবাদ

প্রশাসনের বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির প্রতিবাদ জানাতে গাইবান্ধার পলাশবাড়ীর এক সাংবাদিক কাফনের কাপড় পড়েছেন। এই অবস্থায় তিনি প্রতিবাদের অংশ হিসাবে বিভিন্ন স্থানে অবস্থান নেবেন।

কাফনের কাপড় পরা অবস্থায় আজ রোববার, ১৮ আগষ্ট তিনি গাইবান্ধা জেলা প্রশাসক কার্যালয় চত্বরে অবস্থান নেন। ঘন্টা তিনেকের অবস্থান শেষে আশরাফুল ইসলাম নামের ওই সাংবাদিক জেলা প্রশাসক মো. আব্দুল মতিনের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি দিয়েছেন।

ছবি : আশরাফুর ইসলামের টাইমলাইন থেকে

জানা গেছে, গত ১০ আগস্ট বিকালে আশরাফুলকে কাফনের কাপড় পরিয়ে বিদায় জানান তার মা আছমা বেগম। আশরাফুল ইসলাম পলাশবাড়ী উপজেলার উদয়সাগর গ্রামের মকবুল হোসেনের ছেলে। তিনি পেশায় একজন গণমাধ্যমকর্মী।

আশরাফুল ইসলাম অভিযোগ করে বলেন, ‘পলাশবাড়ী উপজেলা প্রশাসন ভিজিএফ, ভিজিডিসহ বিভিন্ন প্রকল্পে অনিয়ম করে আসছে। এসব অনিয়ম-দুর্নীতির প্রতিবাদ জানানোর জন্য এই উদ্যোগ।’

তিনি জানান, পলাশবাড়ী উপজেলাসহ গাইবান্ধা ডিসি অফিস, বিভাগীয় কমিশনারের কার্যালয়, জাতীয় প্রেসক্লাব ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের সামনে কাফনের কাপড় পরে তার এই প্রতিবাদ কর্মসূচি পালিত হবে।

ছবি : আশরাফুর ইসলামের টাইমলাইন থেকে

আশরাফুল ইসলাম জানিয়েছেন, তিনি টানা ৭১ দিন কাফনের কাপড় পরে দুর্নীতিবিরোধী আন্দোলন চালিয়ে যাবেন।

পলাশবাড়ী উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মেজবাউল হোসেন দাবি করেন, ‘ভিজিএফ, ভিজিডি বা অন্য কোনো প্রকল্পে কোনো ধরনের অনিয়ম করা হয়নি।’

এবি/রাতদিন