কালীগঞ্জের সাংস্কৃতিকর্মী শুভ’র মরদেহ উদ্ধার ঢাকার বাসায়, ‘রহস্যজনক’ বলছে পুলিশ

লালমনিরহাটের কালীগঞ্জ সরকারি করিম উদ্দিন কলেজের সাবেক সহকারি অধ্যাপক প্রয়াত আব্দুল হকের ছেলে জাকারিয়া বিন হক শুভ মারা গেছেন। রাজধানীর তাজমহল রোডের বাসা থেকে আজ বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর রাত নয়টার দিকে তার মরদেহ উদ্ধার করেছে পুলিশ। পরে তা ময়নাতদন্তের জন্য নিয়ে যাওয়া হয় রাজধানীর সোহরাওয়ার্দী হাসপাতালের মর্গে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ে লেখাপড়া শেষে জাকারিয়া বিন হক শুভ ওয়ালটন মোবাইল সেক্টর গাজীপুর জোনের ডিস্ট্রিবিউটর নেটওয়ার্কে কর্মরত ছিলেন। সদা হাস্যেজ্জ্বল এই যুবক কালীগঞ্জে বিভিন্ন সেবামূলক কর্মকান্ডসহ সাহিত্য, সংস্কৃতি সম্পর্কিত যাবতীয় কর্মকান্ডে জড়িতে ছিলেন।

শুভ’র শাশুড়ি দাবি করেছেন, স্ত্রী নীরার সাথে সিগারেট খাওয়া নিয়ে কথাকাটির জেরে সে ফ্যানের সাথে ওড়না ঝুলিয়ে আত্মহত্যা করে। পরে তার স্ত্রী গিয়ে ঝুলন্ত মরদেহ দেখতে পেয়ে তা নামিয়ে ফেলে।

ঘটনার পর সেখানে যাওয়া একজন প্রত্যক্ষদর্শী রাতদিননিউজকে জানান, বাসার বেডরুমের মেঝেতে ছিল শুভ’র মরদেহ। পরে পুলিশ মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নিয়ে যায়। জাকারিয়া বিন হক শুভ’র কয়েকজন বন্ধু দাবি করেছেন, শরীরের ওজন অনুযায়ী যে ফ্যানে ঝুলে আত্মহত্যার কথা বলা হচ্ছে এরকম ঘটনা ঘটলে তা বেঁকে যাওয়ার কথা। কিন্তু সেটা স্বাভাবিকভাবেই ঘুরছে। এছাড়া বিছানা থেকে ফ্যানের উচ্চতা তূলনামূলক কম থাকায় সেখানে ঝুলে আত্মহত্যা করাও প্রশ্নবিদ্ধ।

মোহাম্মদপুর থানার এসআই এসআই ফারুকুল গণমাধ্যমকে বলেন, শুভ আত্মহত্যা করেছেন কিনা তাকে হত্যা করা হয়েছে সে বিষয়টি নিশ্চিত করে বলা এখনই সম্ভব হচ্ছে না। ময়নাতদন্তের প্রতিবেদন এবং ঘটনার তদন্তের পর বিস্তারিত বলা সম্ভব হবে। আপাতত বিষয়টি রহস্যজনক বলেই মনে হচ্ছে।

এবি/রাতদিন