কালীগঞ্জে একাধিক শিশুকে যৌন নিপীড়ন: সেই ব্যাংক কর্মকর্তা কারাগারে

লালমনিরহাটের সেই ব্যাংক কর্মকর্তা মোবারক আলীকে(৫০) কারাগারে পাঠিয়েছেন আদালত। আজ মঙ্গলবার, ১৩ অক্টোবর বিকেলে লালমনিরহাট জেলা জজ এবং নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের ভারপ্রাপ্ত বিচারক মো. মিজানুর রহমান এ আদেশ দেন। অগ্রণী ব্যাংকের ওই কর্মকর্তা এতদিন পলাতক ছিলেন। তার বিরুদ্ধে একাধিক শিশুকে যৌন নিপীড়ন ও ধর্ষণচেষ্টা অভিযোগ রয়েছে।

লালমনিরহাট শহরের মিশনমোড় শাখায় প্রিন্সিপাল অফিসার হিসাবে কর্মরত থাকা অবস্থায় গত বছরের ৩ ডিসেম্বর কালীগঞ্জ থানায় চার শিশুকে যৌন নিপীড়নের অভিযোগে মামলা হয় মোবারকের বিরুদ্ধে। তার বাড়ি জেলার কালীগঞ্জ উপজেলার তুষভান্ডার ইউনিয়নের গ্রামের টেপাটারি গ্রামে। বর্তমানে তিনি অবসরে রয়েছেন। ওই চার শিশুর পক্ষে একজনের বাবা এ মামলা দায়ের করেছিলেন।

আদালত সূত্র জানায়, ঘটনার পরপরেই গাঢাকা দেন মোবারক। অপরদিকে তদন্ত শেষে এ বছরের ২২ ফেব্রুয়ারি আদালতে চার্যশীট জমা দেয় পুলিশ। পরবর্তিতে উচ্চ আদালত তাকে চারমাসের মধ্যে নিম্ন আদালতে হাজির হওয়ার নির্দেশ দিলেও নির্দিষ্ট সময়ের মধ্যে তিনি হাজির হননি। দীর্ঘদিন ‘পলাতক’ থাকার পর আজ মঙ্গলবার আদালতে উপস্থিত হলে আদালত জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

যৌন নিপীড়নের শিকার শিশু ও তাদের পরিবারের লোকজনের সাথে কথা বলে জানা গেছে, গত বছরের শেষের দুই মাসের মধ্যে তারা ব্যাংক কর্মকর্তা মোবারকের নির্যাতনে শিকার হয় শিশুগুলো। তাদের মধ্যে একটি শিশুকে একাধিকবার যৌন নিপীড়ন করা হয়েছে। বাড়ি থেকে পান এনে খাওয়ানোর কথা বলে বা বিভিন্ন কৌশলে তাদের নিজের বাড়িতে ডেকে নিয়ে যান মোবারক। এরপর বাড়ির সবার অজান্তে ধান-চাল রাখার ঘরে তাদের যৌন নির্যাতন করা হয়। এ ঘটনা ঘটানোর পর বাড়িতে না জানানোর জন্য নানাভাবে হুমকিও দেওয়া হয় শিশুগুলোকে।

এইচএ/রাতদিন