কালীগঞ্জে এক লাভলীর অত্যাচারে অতিষ্ঠ হাজারো মানুষ, প্রতিবাদে মানববন্ধন

লাভলী বেগম নামের এক দাদন ব্যবসায়ীর অত্যাচারে অতিষ্ট হয়ে প্রতিবাদে নেমেছে লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার তিস্তা তীরবর্তি ছিন্নমুল মানুষ। তার অপকর্ম থেকে মুক্তি পেতে ভুক্তভুগি এসব মানুষ বৃষ্টিতে ভিজে মহাসড়কে দাঁড়িয়ে মানববন্ধন করে। কামনা করেন প্রশাসনের হস্তক্ষেপ।

মঙ্গলবার, ৬ অক্টোবর দুপুরে উপজেলার ভূল্যারহাট বাজারে লালমনিরহাট-বুড়িমারী মহাসড়কে ঘন্টা ব্যাপী এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

অভিযুক্ত দাদন ব্যবসায়ী লাভলী বেগম উপজেলার ভোটমারী ইউনিয়নের দক্ষিণ ভুল্ল্যারহাট এলাকার শফিকুল ইসলামের স্ত্রী।

মানববন্ধনে অংশ নেয়া গ্রামবাসী জানান, লাভলী বেগম দীর্ঘদিন থেকে দাদন ব্যবসার সাথে জড়িত। তিস্তার চরাঞ্চলের ছিন্নমুল মানুষদের অভাবের সুযোগকে কাজে লাগিয়ে চরা সুদে দাদন ব্যবসা চালিয়ে যাচ্ছেন। স্ট্যাম্প ও চেকের বিপরীতে চরা সুদে টাকা দিয়ে কয়েকগুন সুদাসল আদায় করার পরেও স্ট্যাম্প ও চেক মুলে মামলা করে ছিন্নমুলদের হয়রানী করে আসছে।

তারা অভিযোগ করেন, লাভলীর রয়েছে বিশাল লাঠিয়াল বাহিনী। প্রতিবাদ করলে লাঠিয়াল বাহিনী দিয়ে শায়েস্তা করে মিথ্যা মামলায় আসামী করে জেলে পাঠায়। দাদন ব্যবসায়ী লাভলী বেগম তার লাঠিয়াল বাহিনী দিয়ে মাদক ব্যবসাও নিয়ন্ত্রন করেন। স্থানীয় তরুনীদের চাকুরী দেয়ার নামসহ বিভিন্ন ভাবে ফাঁসিয়ে যৌন ব্যবসায় বাধ্য করাচ্ছেন তিন। তার বাড়িতে মিনি পতিতালয় রয়েছে বলেও মানববন্ধনে স্থানীয়রা অভিযোগ করেন।

তার অপকর্মের প্রতিবাদ করলে মিথ্যা মামলা হয়রানী করা হয়। এসব কাজ সুকৌশলে সম্পন্ন করতে লাভলী বেগম স্থানীয় প্রশাসনের সাথে সখ্যতাও গড়ে তুলেছেন বলেও স্থানীয়দের অভিযোগ।

মানববন্ধনে বক্তব্য রাখেন, ভোটমারি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হযরত আলী, ভোটমারি ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক আবির হোসেন চৌধুরী, ইউনিয়ন ছাত্রদলের সভাপতি সোহানুর রহমান মিঠুন, আনসার-ভিডিপির কমান্ডার সাইফুর রহমান, সমাজসেবক সাইদুল ইসলামসহ অন্যান্যরা।

এ বিষয়ে জানতে অভিযুক্ত’র সেলফোনে একাধিকবার কল করা হলেও তিনি রিসিভ করেননি।

এনএ/রাতদিন