কালীগঞ্জে কর্মহীনদের পাশে দাঁড়ালেন সাবেক ছাত্রলীগ নেতা

লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আবু সাঈদ। পেশাগত জীবনে শিক্ষকতার পাশাপাশি জড়িয়ে আছেন ব্যবসার সাথে। তবে করোনাভাইরাসের কারণে কর্মহীন হয়ে পড়া গরীব মানুষের পাশে এবার দাঁড়িয়েছেন তিনি।

আজ রোববার, ১৯ এপ্রিল উপজেলার চন্দ্রপুর ইউনিয়নের লতাবর গ্রামের নিজ বাড়িতে তিনি ২০০ জন মানুষের হাতে তুলে দিয়েছেন বিভিন্ন খাদ্যসামগ্রী। তবে এজন্য কোনো আনুষ্ঠানিকতার আয়োজন করেননি তিনি । এসব বিতরণের সময় শুধু তাঁর সাথে ছিলেন মুক্তিযোদ্ধা বাবা আবু বক্কর সিদ্দিক। পাশাপাশি সেখানে মানা হয়েছে সামাজিক দূরত্বও।

বিতরণকৃত খাদ্যসামগ্রীর মধ্যে ছিল চাল, ডাল, তেল, আলু, পেঁয়াজ ইত্যাদি। ছাত্রনেতা আবু সাঈদ ও তার পরিবারের নিজস্ব অর্থায়নে এসব বিতরণ করেছেন। আর এই কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানানো হয়েছে।

উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক আবু সাঈদ বলেন, ‘শুধু সরকার কিংবা অন্যদের দিকে তাকিয়ে না থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহ্বানে আমাদের সাধ্যমতো মানুষের দুর্দিনে তাদের পাশে দাঁড়ানো চেষ্টা করেছি। আর আমরা এটা যতদূর সম্ভব অব্যাহত রাখার চেষ্টা করবো।’

তাঁর বাবা মু্ক্তিযোদ্ধা আবু বক্কর সিদ্দিক বলেন, ‘বঙ্গবন্ধুর ডাকে সাড়া দিয়ে যেমন মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিলাম। তেমনি মানুষের দুঃসময়ে তাদের জন্য কিছু করার চেষ্টা করছি মানবিক কারণে।’

এবি/রাতদিন