কালীগঞ্জে বেধড়ক পিটিয়ে কৃষককে হত্যা করলো ইটভাটার মালিক

ইটভাটার মালিক ও তার স্বজনদের পিটুনিতে লালমনিরহাটের কালীগঞ্জে আমিনুর রহমান (৫৫) নামের এক কৃষক মারা গেছেন বলে অভিযোগ উঠেছে। তিনি উপজেলার চলবলা ইউনিয়নের চলবলা গ্রামের বাসিন্দা। গত শনিবার রাত দুইটার দিকে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে আমিনুর মারা যান। এ ঘটনায় আজ রোববার, ১২ এপ্রিল থানায় মামলা হয়েছে।

পুলিশ জানায়, গত বছর চলবলা গ্রামে একটি ইটভাটা চালু করা হয়। সেই ভাটার পাশেই আমিনুরের বাড়ি। ওই ইটভাটায় ব্যবহারের জন্য প্রায় প্রতিদিনই কয়লা ভাঙা চলে মেশিনের মাধ্যমে। আর কয়লার গুড়া উড়ে গিয়ে আশপাশের বাড়ি ও গাছপালায় পড়ে দুষণের সৃষ্টি করছিল। এই অবস্থায় গত শুক্রবার রাতে আমিনুর ও তার ছেলে ইটভাটায় গিয়ে নিরাপত্তার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের পর কয়লা ভাঙানোর আবেদন জানান। কিন্তু সেখানে উপস্থিত ইটভাটার মালিকদের একজন রাকিবুল ইসলাম বাকবিতন্ডায় জড়িয়ে পড়েন আমিনুরের সাথে ।

এক পর্যায়ে সেখানে এসে উপস্থিত হন রাকিবুলের স্বজনরাও। পরে তারা সবাই মিলে আমিনুরকে বেধড়ক পেটাতে শুরু করে। এক পর্যায়ে স্থানীয়রা এগিয়ে গিয়ে তাকে উদ্ধার করে প্রথমে কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যান। সেখানেই তিনি মারা যান।

এ বিষয়ে কথা বলতে রাকিবুল ইসলামের মোবাইলে ফোন দেওয়া হলে তা বন্ধ পাওয়া যায়।

কালীগঞ্জ থানার ওসি আরজু মো. সাজ্জাদ হোসেন জানান, আমিনুরকে পিটিয়ে হত্যার অভিযোগে আজ রাকিবুলসহ ১০ জনের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করেছেন নিহতের স্ত্রী।

এবি/রাতদিন