কালীগঞ্জে মন্ত্রীপুত্রের ঈদ উপহার পেয়ে কাঁদলেন শিল্পী দম্পত্তি

আপন হোসেন দুলাল। শারীরিক প্রতিবন্ধী এই যুবকের স্ত্রী শ্যামলী আক্তার জবা দৃষ্টিপ্রতিবন্ধী। আর এই দম্পত্তির একবছর বয়সী একমাত্র সন্তান সিনহাও দৃষ্টিপ্রতিবন্ধী। পরিবারটির সংসার চলে বিভিন্ন ছোটখাটো আয়োজনে গান গেয়ে। তবে করোনাকালে তাদের আয়ের পথ বন্ধ, দিন কাটছে ধারদেনায়।

তাদের বাড়ি লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার দলগ্রাম ইউনিয়নের কলাবাগান এলাকায়।

অসহায় এই পরিবারটির পাশে দাঁড়িয়েছে লালমনিরহাট-২ আসনের সংসদ ও সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদের পুত্র রাকিবুজ্জামান আহমেদ। তিনি দুলাল-জবা দম্পত্তির বাড়িতে কোরবানির পশুসহ বিভিন্ন খাদ্যসমাগ্রী পাঠিয়ে পরিবারটির পাশে দাঁড়িয়েছেন। তাঁর এই ঈদ উপহার পেয়ে আবেগাপ্লুত হয়ে পড়ে শিল্পি দম্পত্তি।

আজ বৃহস্পতিবার, ৩০ জুলাই দুপুরে মন্ত্রীপুত্রের পক্ষে কালীগঞ্জ উপজেলা যুবলীগের সভাপতি রেফাজ রাঙ্গা ও ব্যবসায়ী মনিরুল ইসলাম কাঞ্চন ওই দম্পতির বাড়িতে গিয়ে কোরবানির জন্য একটি ছাগল ও ঈদ উপহার সামগ্রী পৌঁছে দেন। 

আপন হোসেন দুলাল বলেন, ‘করোনার কারণে এখন আয়রোজগার নেই। তাই  ঈদ নিয়ে চিন্তায় ছিলাম।  এই সময়ে আমাদের পাশে দাঁড়ালেন রাকিবুজ্জামান আহমেদ। আমাদের দিকে কেউ না তাকালেও তিনি তাকিয়েছেন’। কথা বলতে বলতে কেঁদে ফেলেন তিনি। আর কিছু বলতে পারেন না। তাকে দেখে পাশে দাঁড়ানো স্ত্রী জবার চোখ দিয়েও গড়িয়ে পরে পানি।

জানা গেছে, সম্প্রতি রংপুর অনলাইন স্কুল ও কালীগঞ্জ প্রেসক্লাবের আয়োজনে একটি গানের অনুষ্ঠানে অংশ নেয় ওই দম্পত্তি। অনুষ্ঠানটি ফেসবুকে লাইভ করা হয়। সেখানে গানের ফাঁকে ফাঁকে পরিবারটির কষ্টগাঁথা তুলে আনেন এনটিভির সিনিয়র রিপোর্টার ও রাতদিননিউজের সম্পাদক একেএম মঈনুল হক। যা দেখে প্রতিবন্ধী পরিবারটির পাশে দাঁড়ালেন রাকিবুজ্জামান আহমেদ।

এবি/রাতদিন