কালীগঞ্জে শিক্ষার্থীদের সাথে পুলিশ সুপারের অনন্য এক দিন

লালমনিরহাটের পুলিশ সুপার আবিদা সুলতানা কেইউপি স্কুল শিক্ষার্থীদের সাথে কাটালেন অন্যরকম এক দিন। প্রায় তিন ঘন্টা তিনি শিক্ষার্থীদের সাথে কথা বলেন নানা বিষয় নিয়ে। আপ্লুত শিক্ষার্থীরাও তাকে কাছে পেয়ে নিজেদের প্রত্যাশা, অর্জন আর প্রতিবন্ধকতার মতো নানা বিষয়ে প্রশ্ন করেন।

বৃহস্পতিবার, ১২ মার্চ জেলার কালীগঞ্জ কেইউপি উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের সাথে প্রায় তিন ঘন্টা কাটান তিনি। এসময় শিক্ষার্থীদের সাথে মতবিনিময়ও করেন পুলিশ সুপার।

মতবিনিময়ে তিনি বলেন, শিক্ষার্থীরা ইচ্ছে করলে সমাজটাকে পরির্বতন করে দিতে পারে। সে জন্য শিক্ষার্থীদের ভাল মানুষ হতে হবে।

বাল্যবিয়ে সমাজে কি ধরনের নেতিবাচক প্রভাব ফেলছে, মাদক কিভাবে সমাজকে কলুষিত করছে এরকম নানা বিষয় নিয়ে শিক্ষার্থীদের করনীয় সম্পর্কে আলোচনা করেন তিনি।

প্রসঙ্গক্রমে তিনি কথা বলেন স্মার্টফোন নিয়ে। শিক্ষার্থীদের তিনি অল্প বয়সে স্মার্টফোন ব্যবহার করতে নিষেধ করে বলেন, এটি সমাজ বিনির্মানে সহায়ক হলেও এর অন্ধকার দিকটি সমাজকে অপরাধপ্রবণ করতে পারে। তাই সকল সামাজিক অপরাধমুক্ত উন্নত সোনার বাংলা গড়ে তুলতে আধুনিক তথ্যপ্রযুক্তি ব্যবহারে শিক্ষার্থীদেরকে আরও সচেতন হতে হবে।

এসময় তিনি শিক্ষার্থীদেরকে বলেন, এই দেশটিকে সোনার বাংলা গড়ে তুলতে পারবে কেবল তোমরাই। এজন্য নিজেকে সোনার মানুষ করে গড়ে তুলতে হবে।

পরে কেইউপি শিক্ষার্থীরা মুজিব বর্ষে তাদের আয়োজনের বিস্তারিত জানান পুলিশ সুপারকে।

এ সময় তার সাথে ছিলেন, লালমনিরহাট অতিরিক্ত পুলিশ সুপার (বি-সার্কেল) তাপস সরকার, কালীগঞ্জ আদিতমারী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) আরজু মোঃ সাজ্জাদ , কালীগঞ্জ কে,ইউ,পি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক খুরশিদুজ্জামান আহমেদ।

এর আগে মোবাইল নম্বর সম্বলিত ক্লাশ রুটিন কার্ড শিক্ষার্থীদের হাতে তুলে দেন পুলিশ সুপার আবিদা সুলতানা।

জেএম/রাতদিন