কিংবদন্তি অভিনেতা দিলীপ কুমারের সেবায় তার স্ত্রী

কিংবদন্তি অভিনেতা দিলীপ কুমার দীঘদিন থেকে বার্ধক্যজনিত নানা সমস্যায় ভুগছেন। এই কঠিন সময় তার পাশে থেকে সর্বক্ষণ সেবা দিয়ে যাচ্ছেন তার স্ত্রী বলিউডের অভিনেত্রী সায়রা বানু।

সম্প্রতি দিলীপ কুমারের অবস্থা প্রসঙ্গে তিনি বলেন, ‘ তার শারীরিক অবস্থা বেশি একটা ভালো নেই। প্রচন্ড দুর্বল। তার রোগ প্রতিরোধক ক্ষমতা একেবারেই কম। তাই সবার কাছে দোয়া চাই।,

সেবার বিষয় তিনি বলেন, ‘ আমি তার ভালোবাসা থেকেই দিলীপ সাহেবের দেখাশোনা করছি। কারও প্রশংসা কুড়াতে তার সেবা করছি না। আমি চাই না কেউ আমাকে স্বামী অন্ত প্রাণ স্ত্রী হিসেবে দেখুক বা বলুক। তাকে স্পর্শ করা, তাকে আদর-যত্ন করাটা আমার কাছে দুনিয়ার সেরা প্রাপ্তি।

৯৭ বছর বয়সী দিলীপ কুমারের শারীরিক পরিস্থিতি নিয়ে সায়রা বানু জানান, ‘তিনি খুব বেশি ভালো নেই। দুর্বল প্রচন্ড। মাঝেমধ্যে ঘর থেকে হল পর্যন্ত গিয়ে ফের ঘরে ফিরে আসেন। তার রোগ প্রতিরোধক ক্ষমতা একেবারেই কম। সবাই প্রার্থনা করুন তার জন্য। আমি তো ঈশ্বরকে প্রতিদিন ধন্যবাদ জানাই।’

করোনা পরিস্থিতিতে দিলীপ কুমারকে নিয়ে বাড়তি সচতেন সায়রা বানু। মার্চ মাস থেকে সম্পূর্ণ আইসোলেশনে রয়েছেন তারা। করোনাতেই এই বছর নিজের দুই ছোট ভাই আসলাম খান ও এয়সান খানকে হারিয়েছেন বলিউডের বর্ষীয়ান এই অভিনেতা।

১৯৬৬ সালে ২২ বছরের ছোট সায়রা বানুকে বিয়ে করেছিলেন দিলীপ কুমার। দেখতে দেখতে তাদের দাম্পত্য সম্পর্ক ৫৪ বছর অতিক্রম করেছে। আগামী ১১ ডিসেম্বর দিলীপ কুমারের ৯৮তম জন্মদিন।

এনএ/রাতদিন