কুড়িগ্রামের ঠিকানা ব্যবহার করে পাসপোর্ট করতে গিয়ে ধরা ৪ রোহিঙ্গা

কুড়িগ্রাম আঞ্চলিক পাসপোর্ট অফিসে এক দালালসহ ৪ রোহিঙ্গা নারীকে আটক করেছে পুলিশ। বুধবার, ৩ এপ্রিল বিকালে পাসপোর্টের আবেদন করতে এসে তাদের কথাবার্তায় সন্দেহ হলে কুড়িগ্রাম সদর উপজেলা নির্বাহী অফিসার আমিন আল পারভেজ তাদের আটক করে পুলিশের হাতে তুলে দেন।

আটককৃতরা হলেন কক্সবাজারের কুতুপালং এলাকার আশরাফ আলীর মেয়ে ফাতেমা, আব্দুল আউয়ালের মেয়ে মীম, জয়নাল আবেদীনের মেয়ে আলেয়া খাতুন ও বক্স মিয়ার মেয়ে নুরীকা খাতুন । ওই চার রোহিঙ্গা নারীর পাশাপাশি আরিফা খাতুন নামের এক দাললকেও গ্রেপ্তার করা হয়। সে কুড়িগ্রামের নাগেশ্বরীর সন্তোষপুর ইউনিয়নের বল্লভপুর গ্রামের আনিছুর রহমানের স্ত্রী।

কুড়িগ্রাম আঞ্চলিক পাসপোর্ট অফিসের সহকারী পরিচালক আব্দুল মোত্তালেব সরকার জানান, আরিফা খাতুন আত্মীয় পরিচয়ে ওই ৪ রোহিঙ্গা নারীকে মালয়েশিয়া যাওয়ার জন্য পাসপোর্ট করতে আসে। তাদের কথাবার্তায় সন্দেহ হওয়ায় আটক করে পুলিশে সোপর্দ করা হয়।

অপরদিকে আটকের পর আরিফা খাতুন জানান, তার এক আত্মীয় মালয়েশিয়ায় চাকরি করেন। আটক ফাতেমা ও মীমের স্বামীও মালয়েশিয়ায় চাকরি করেন। তাদের পরামর্শে এই চারজন মঙ্গলবার কক্সবাজার থেকে কুড়িগ্রামে আসেন।

কুড়িগ্রাম সদর উপজেলা নির্বাহী অফিসার আমিন আল পারভেজ জানান, আটককৃতরা নাগেশ্বরীর সন্তোষপুর ইউনিয়নের গোপালপুর বড়দেরহাট এলাকার ঠিকানা ব্যবহার করে পাসপোর্ট করতে এসেছিলেন।

এবি/রাতদিন