কুড়িগ্রামে গ্রেপ্তার পাকিস্তানী কিশোরী ধর্ষণের আসামী

টাঙ্গাইলে পাকিস্তানি কিশোরী ধর্ষণ মামলার প্রধান আসামি আল-আমিনকে গ্রেপ্তার করেছে র‌্যাব।  মঙ্গলবার, ২৩ এপ্রিল দুপুরে কুড়িগ্রামের রাজীবপুর থানার পঞ্চনগর গ্রাম থেকে তাকে গ্রেপ্তার করে র‌্যাব-১২ এর একটি দল।

বিকেলে সিরাজগঞ্জের হাটিকুমরুলে র‌্যাব-১২ সদর দপ্তরে সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়। গ্রেপ্তারকৃত আল-আমিন টাঙ্গাইলের গোপালপুর উপজেলার আবুল হোসেনের ছেলে।

সংবাদ সম্মেলনে জানানো হয়, প্রায় ২০ বছর আগে আল-আমিনের এক আত্মীয় চাকরির সুবাদে পাকিস্তানে প্রবাসী ছিলেন। সেখানে তিনি এক পাকিস্তানি নারীকে বিয়ে করেন। সেখানে তাদের একটি কন্যাসন্তানও জন্মে। কয়েক মাস আগে ওই নারী তার কিশোরী কন্যা নিয়ে টাঙ্গাইলের গোপালপুরে ভাশুরের বাড়িতে বেড়াতে আসেন। সেখানে থাকার সময় আল-আমিন ওই কিশোরীকে প্রেমের প্রস্তাব দেয়। এতে সে রাজি না হওয়ায় গত ১৬ এপ্রিল আল-আমিন ও তার সহযোগীরা মেয়েটিকে অপহরণ করে। পরে নির্জন স্থানে নিয়ে তারা মেয়েটিকে ধর্ষণ ও শারীরিক নির্যাতন করে। পরের দিন জামালপুরের সরিষাবাড়ীর মহিষাকান্দি থেকে ওই কিশোরীকে উদ্ধার করা হয়।

এ ঘটনায় কিশোরীর মা বাদী হয়ে গত ১৭ এপ্রিল গোপালপুর থানায় মামলা করেন। এ ঘটনায় পুলিশের পাশাপাশি র‌্যাব-১২ তদন্ত শুরু করে। এরই ধারাবাহিকতায় প্রধান আসামি আল-আমিনকে গ্রেফতার করা হয়।

এবি/রাতদিন