কুড়িগ্রামে টঙ্গী ফেরত যুবকের করোনা শনাক্ত, জেলায় আক্রান্ত ৪

রংপুরের পিসিআর ল্যাবে আজ যে ৯৪ টি নমূনা পরীক্ষা করা হয়েছে তাদের মধ্যে কুড়িগ্রামের একজনের করোনা শনাক্ত হয়েছে। চব্বিশ বছর বয়সী আক্রান্ত এই যুবক সম্প্রতি টঙ্গী থেকে ফিরেছেন। এই নিয়ে জেলায় করোনায় আক্রান্তের সংখ্যা দাড়ালো ৪ জনে।

বুধবার, ২২এপ্রিল কুড়িগ্রামের সিভিল সার্জন ডা: হাবিবুর রহমান বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, আজ কুড়িগ্রাম থেকে প্রেরিত সর্বরশষ ১৬ জনের রিপোর্ট পাওয়া গেছে। এরমধ্যে ১৫জনের শরীরে করোনার অস্থিত্ব পাওয়া যায়নি। ১জনের শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব পাওয়া গেছে।

সিভিল সার্জন ডা: হাবিবুর রহমান জানান, গাজীপুর ফেরৎ ওই আক্রান্ত যুবক জেলার রৌমারী উপজেলার যাদুরচর ইউনিয়নের ধনারচর গ্রামের আকন্দ পাড়ার বাসিন্দা। সে টঙ্গী থেকে গত ৮ এপ্রিল একটি ট্রাকে রৌমারীতে আসে। ওই ট্রাকে তার সাথে আরও অনেকেই ছিলো।

আসার কয়েকদিন পর থেকে তার সর্দি কাশি গলাব্যথা ও জ্বর শুরু হয়। এছাড়াও তার হাঁপানি ও হৃদরোগের সমস্যা ছিল। উপজেলা স্বাস্থ্য বিভাগের মেডিকেল টিম গত ১৮ এপ্রিল তার নমুনা সংগ্রহ করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পরীক্ষার জন্য পাঠান। ২২এপ্রিল সন্ধ্যায় কুড়িগ্রাম সিভিল সার্জন অফিসের মাধ্যমে তার করোনা পজিটিভ রিপোর্ট পাওয়া যায়।

স্বাস্থ্য বিভাগের জরুরী সেবা কেন্দ্র থেকে জানানো হয়, এ পর্যন্ত জেলায় ৩০৯ জনের নমুনা সংগ্রহ করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। এরমধ্যে ১৮৮টির রিপোর্ট পাওয়া গেছে। প্রাপ্ত রিপোর্র্টের মধ্যে ১৮৪ জনের রিপোর্টে করোনার অস্থিত্ব পাওয়া যায়নি এবং ৪ জনের শরীরে কোভিড ১৯এর অস্থিত্ব পাওয়া গেছে। পজেটিভ ৪জনের মধ্যে ২জন রৌমারী, ১জন ফুলবাড়ি এবং অপর একজন কুড়িগ্রাম সদর উপজেলার।

এদিকে নতুনভাবে আক্রান্তের এই খবরে ওই এলাকার বাসিন্দাদের মধ্যে আতংক বিরাজ করছে।

তবে কুড়িগ্রামের সিভিল সার্জন ডা: হাবিবুর রহমান এতে আতংকিত না হবার পরামর্শ দিয়ে সরকারের নির্দেশ মেনে বাড়িতে অবস্থান ও স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দেন।

জেএম/রাতদিন