কুড়িগ্রামে ঢাকাফেরত দুই যুবকের নমুনা সংগ্রহ

কুড়িগ্রামে করোনায় আক্রান্ত সন্দেহে দুই যুবকের নমুনা সংগ্রহ করা হয়েছে। সংগৃহীত নমুনা পরীক্ষার জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানোর প্রক্রিয়া চলছে।

এই দুই যুবক ঢাকা থেকে এসেছেন। এদের মধ্যে একজন কুড়িগ্রাম পৌরসভা এলাকার এবং অন্যজন রাজারহাট উপজেলার অধিবাসী।

সদর উপজেলা স্বাস্হ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নজরুল ইসলাম জানান, পৌরসভার অধিবাসী প্রায় ২৪ বছর বয়সী ওই যুবক গত বুধবার মধ্যরাতে জ্বর, মাথাব্যথা ও সর্দি-কাশি নিয়ে এখানে এসে পৌঁছান।

তিনি আরও জানান, গতকাল শুক্রবার, ৩ এপ্রিল বিকেলে এ খবর পাওয়ার সাথে সাথে স্বাস্হ্যকর্মীরা তার বাড়িতে গিয়ে তাকে এবং তার পরিবারের লোকজনকে হোম কোয়ারেন্টাইনে থাকার পরামর্শ দেন। এ অবস্হায় তার মধ্যে করোনা ভাইরাস সংক্রমণের উপসর্গ থাকায় বিষয়টি নিশ্চিত হওয়ার জন্য শনিবার দুপুর ১টার দিকে নমুনা সংগ্রহ করে সিভিল সার্জনের কার্যালয়ে পাঠানো হয়।

এদিকে রাজারহাট উপজেলা স্বাস্হ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শাহিনুর রহমান সরদার জানান, এই উপজেলার অধিবাসী ২৬ বছর বয়সী এক যুবক গত সোমবার ঢাকা থেকে এসেছেন। তার মধ্যে বাহ্যিকভাবে করোনার কোনো উপসর্গ নেই। তারপরও সন্দেহভাজন হিসেবে বিষয়টি নিশ্চিত হওয়ার জন্য শনিবার সকালে নমুনা সংগ্রহ করে সিভিল সার্জন কার্যালয়ে পাঠানো হয়েছে। এছাড়া তাকে হোম কোয়ারেন্টাইনে থাকতে পরামর্শ দেওয়া হয়েছে।

এ প্রসঙ্গে সিভিল সার্জন ডা. হাবিবুর রহমান জানান, দু’জনের নমুনা পরীক্ষার জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানোর প্রক্রিয়া চলছে। পরীক্ষার ফলাফল পাওয়ার পর পরবর্তী ব্যবস্হা নেওয়া হবে।

এবি/রাতদিন