কুড়িগ্রামে বাড়ি থেকে তুলে নিয়ে স্কুলছাত্রীকে ধর্ষণ, নিরাপত্তাহীনতায় পরিবার

ধর্ষণের শিকার তের বছর বয়সী মেয়ের সম্ভ্রমহানি হলেও উল্টো নিজ পরিবার নিয়ে নিরাপত্তাহীনতায় ভুগছে দিনমজুর এক পরিবার। কুড়িগ্রামের উলিপুর উপজেলার পান্ডুল ইউনিয়নের ওই পরিবারটির সপ্তম শ্রেণি পড়ুয়া এক শিক্ষার্থীকে (১৩) রাতের অন্ধকারে বাড়ি থেকে তুলে নিয়ে ধর্ষণ ও শারীরিক নির্যাতনের অভিযোগ উঠেছে গ্রাম্য এক বখাটের বিরুদ্ধে।

এ ঘটনায় ওই শিক্ষার্থীর পিতা বাদী হয়ে থানায় মামলা করলেও গত তিনদিনেও অভিযুক্ত যুবককে গ্রেপ্তার করতে পারেনি পুলিশ। উল্টো ওই যুবক ও তার লোকজন ভুক্তভোগী শিক্ষার্থীর বাবাকে মামলা প্রত্যাহারে হুমকি দিচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে।

এদিকে ওই শিক্ষার্থীর ডাক্তারি পরীক্ষা ও চিকিৎসার জন্য তাকে কুড়িগ্রাম জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। তার নিরাপত্তায় পুলিশি পাহাড়াও বসানো হয়েছে।

শিক্ষার্থী ধর্ষণের ঘটনায় পুলিশি পদক্ষেপ নেওয়ার পর থেকেই ভুক্তভোগী পরিবারের ওপর নানা ধরণের হুমকি ও চাপ প্রয়োগ শুরু হয়েছে বলে অভিযোগ করেছেন ওই শিক্ষার্থীর বাবা। তিনি বলেন, ‘ঘটনার পর থেকে বিভিন্ন নাম্বার দিয়া আমাক ফোন করি হুমকি দিবার লাগছে। আমি বের হইলে আমার ওপর হামলার হুমকি দেয়, থানা যাবার নিষেধ করে।’

ভুক্তভোগী শিক্ষার্থীর পরিবারের সদস্যরা জানান, পান্ডুল ইউনিয়নের ইসলাম পাড়া (সাবেক কুমারপাড়া) গ্রামের ছ’মিল শ্রমিক বাবলু মিয়ার ছেলে আশরাফুল এক সপ্তাহ ধরে ওই শিক্ষার্থীকে নানাভাবে উত্যক্ত করে আসছে। গত বুধবার (২২ এপ্রিল) রাত ১১টার দিকে ওই শিক্ষার্থীর বাবা বাড়ির বাইরে থাকার সুবাদে এবং তার মা ঘুমিয়ে পড়ার সুযোগে আশরাফুল ওই শিক্ষার্থীর বাড়িতে ঢুকে তার মুখ চেপে ধরে বাড়ি থেকে তুলে নিয়ে যায়। পরে তাকে বাড়ির অদূরে একটি বাঁশঝাড়ে নিয়ে ধর্ষণ করে।

ঘটনা জানাজানি হলে রাতেই ওই শিক্ষার্থীকে এলাকার এক যুবকের মাধ্যমে বাড়িতে ফেরত পাঠায় আশরাফুল। বিষয়টি নিয়ে কোনও বাড়াবাড়ি করতে নিষেধ করে সে। পরের দিন সকালে ওই শিক্ষার্থীর বাবা তার মেয়ের চিকিৎসা ও বিচারের ব্যবস্থা করতে স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের সঙ্গে যোগাযোগের চেষ্টা করে ব্যর্থ হয়ে থানায় যাওয়ার চেষ্টা করেন। কিন্তু আশরাফুল ও তার সঙ্গীরা এতে বাধা দেয়। পরে তিনি উপায়ন্তর না পেয়ে ৯৯৯ এ ফোন দিয়ে স্থানীয় থানা পুলিশের সহায়তা চান। পরে উলিপুর থানা পুলিশের একটি দল পান্ডুল পৌঁছে ভুক্তভোগী শিক্ষার্থীকে উদ্ধার করে থানায় নিয়ে আসে।

ভুক্তভোগী ওই শিক্ষার্থী জানায়, আশরাফুল তাকে রাতের অন্ধকারে ঘরে ঢুকে বাড়ি থেকে মুখ চেপে তুলে নিয়ে গিয়ে ধর্ষণ করে।

উলিপুর থানার ওসি ইমতিয়াজ কবির জানান, আসামি আশরাফুলকে ধরতে পুলিশের দুটি টিম মাঠে কাজ করছে।

এবি/রাতদিন

মতামত দিন