কুড়িগ্রামে বৌভাত শেষে ফেরার পথে নৌকাডুবি, কনের বাবাসহ নিখোঁজ ৪

কুড়িগ্রামের উলিপুরে নৌকাডুবিতে এক নারীসহ ৪ জন নিখোঁজ রয়েছেন। বরের বাড়ীতে বৌভাত শেষে কনে পক্ষের লোকজন বাড়ী ফেরার পথে নৌকাডুবির এ ঘটনা ঘটে।

বুধবার, ২৭ মে বিকেল ৪টার দিকে উপজেলার বুড়াবুড়ি ইউনিয়নের কাশিমবাজার ও বকসীগঞ্জ বাজারের মাঝামাঝি এলাকায় ধরলা নদীতে নৌকাডুবির এ ঘটনা ঘটে।

নিখোঁজরা হলেন, নুর ইসলাম (৫০) নুর ইসলাম (৫২) কামরুজ্জামান (৫৫) ও আমেনা বেগম (৫০)।

বুড়াবুড়ি ইউনিয়নের চেয়ারম্যান আবু তালেব ঘটনার সত্যতা নিশ্চিত করেন। তিনি জানান, বরের বাড়িতে বৌভাতের দাওয়াত খেয়ে ফেরার পথে কনের বাড়ির লোকজনভর্তি নৌকাটি ডুবে যায়। নৌকায় কনের বাড়ির ৫০ জনের মতো লোক ছিলেন বলে জানান তিনি।

এ সময় সবাই সাঁতরে তীরে আসতে সক্ষম হলেও কনের পিতাসহ ৪ জন নিখোঁজ হন। এরপর খবর পেয়ে সন্ধ্যার দিকে উলিপুর থেকে ফায়ার সার্ভিস দল ঘটনাস্থলে গিয়ে রাত ৯টা পর্যন্ত অনুসন্ধান চালিয়ে নিখোঁজদের সন্ধান পায়নি বলে জানান ইউপি চেয়ারম্যান।

উলিপুর থানার এসআই মো. মনিরুজ্জামান যিনি ঘটনাস্থল পরিদর্শন করেন, তিনি জানান, গত মঙ্গলবার উলিপুর উপজেলার দুর্গাপুর ইউনিয়নের যমুনা রায়পাড়া গ্রামের নুর ইসলামের মেয়ে নাজমা খাতুনের সাথে বুড়িবুড়ি ইউনিয়নের কলাকাটা নামানীচর গ্রামের আব্দুল ইসলামের ছেলে আলমগীর হোসেনের বিয়ে হয়। এ উপলক্ষে বরের বাড়িতে বৌভাতের দাওয়াত খেতে কনের বাড়ির লোকজন বুধবার সকালে নৌকায় বরের বাড়িতে যান। দুপুরে দাওয়াত শেষে ফেরার পথে নৌকাডুবির ঘটনা ঘটে।

তিনি আরও জানান, ঘটনার সময় বৃষ্টি হচ্ছিল। এজন্য ভিজে যাওয়া থেকে রক্ষা পেতে পলিথিনের নিচে যেতে হুড়াহুড়ি শুরু হলে টলকে নৌকাটি ডুবে যায়। এতে কনের পিতা নুর ইসলাম এবং প্রতিবেশি নুর ইসলাম, কামরুজ্জামান ও আমেনা বেগম নিখোঁজ রয়েছেন।

এ প্রসঙ্গে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আব্দুল কাদের জানান, রংপুর থেকে ফায়ার সার্ভিসের ডুবুরি আনার ব্যবস্থা করা হয়েছে। তারা বৃহস্পতিবার ঘটনাস্থলে এসে আবার অনুসন্ধান চালাবেন।

জেএম/রাতদিন