কুড়িগ্রামে লাফিয়ে নৌকায় উঠলো ৫ কেজি ওজনের বোয়াল

ঘাটে বাঁধা নৌকায় পাঁচ কেজি ওজনের একটি বোয়াল মাছ পাওয়া গেছে কুড়িগ্রামে। ধরলা নদী থেকে ঘাটে বাঁধা নৌকায় মাছটি লাফিয়ে পড়তে পারে বলে জানিয়েছেন স্থানীয়রা।

আজ মঙ্গলবার, ২৪ আগষ্ট সকালে সদর উপজেলার জগমনেরচর নৌকাঘাটে মাছটি পেয়েছেন পছির উদ্দিন নামে এক মাঝি। মাছটির বাজারমূল্য প্রায় ৬ হাজার টাকা বলে জানা গেছে।

জানা গেছে, পছির উদ্দিন সোমবার রাতে ধরলা নদীর ঘাটে নৌকা বেঁধে বাড়িতে চলে যান। মঙ্গলবার সকালে এসে নৌকায় জমানো পানি নিষ্কাশন করতে গিয়ে দেখেন বিশালাকারের একটি বোয়াল মাছ। মাছটির ওজন পাঁচ কেজি।

ধারণা করা হচ্ছে, মাছটি রাতে লাফ দিয়ে নৌকায় পড়েছে। মাছটি তিনি বাড়িতে নিয়ে গেছেন। মাছটি বিক্রি না করে আত্মীয়স্বজনদের নিয়ে খাবেন বলে জানিয়েছেন পছির উদ্দিন।

তিনি জানান, সোমবার রাতে ঘাটে নৌকাটি বেঁধে বাড়ি ফিরে যাই। সকালে এসে নৌকার পানি ওঠাতে গিয়ে দেখি, বড় একটি বোয়াল মাছ। দুজন মিলে মাছটি ধরে বাড়িতে নিয়ে যাই। খুব আনন্দ লাগছে। মাছটি বিক্রি করব না। পরিবারের সবাই মিলে আনন্দ করে খাব।

কুড়িগ্রাম জেলা মৎস্য কর্মকর্তা কালীপদ রায় বিষয়টি শুনেছেন বলে জানান। তিনি জানান, ধরলায় মাঝেমধ্যে বড় বোয়াল ধরা পড়ছে। মাছটি লাফিয়ে নৌকায় পড়তে পারে বলে তিনিও অনুমান করছেন।

জেএম/রাতদিন

মতামত দিন