কুড়িগ্রামে ১১ বছর পর ব্যবসায়ী হত্যার বিচার পেল স্বজনরা

কুড়িগ্রামে ব্যবসায়ীকে ডেকে নিয়ে হত্যার অপরাধে দুলাল হোসেন (৩২) নামে এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। মঙ্গলবার, ৯ ফেব্রুয়ারি জেলা ও দায়রা জজ মো. আব্দুল মান্নান এ আদেশ দেন।

দণ্ডপ্রাপ্ত দুলাল হোসেন জেলার রৌমারী উপজেলার যাদুরচর ইউনিয়নের কোমরভাঙ্গী (পাখিউড়া) গ্রামের ফরজ আলীর ছেলে।

কুড়িগ্রাম জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) আব্রাহাম লিংকন জানান, ‘রৌমারী উপজেলার সায়েদাবাদ বাজারে মোবাইল সার্ভিসিং ও কম্পিউটার কম্পোজের ব্যবসা করতেন ছানোয়ার হোসেন। একই বাজারে সাইফুল ইসলাম নামে আরেক ব্যবসায়ীর উপর হামলা ঘটলে তারা ছানোয়ারকে সন্দেহ করেন। পরে ২০১০ সালের ২১ ফেব্রুয়ারি রাতে দাওয়াত খাওয়ানোর কথা বলে সাইফুলের ভাই দুলাল হোসেন ছানোয়ারকে নিয়ে পাশের রাজীবপুর উপজেলার বদরপুর গ্রামের একটি মাঠে নিয়ে যান।

পূর্ব পরিকল্পনা মতে ছানোয়ারকে ছুরিকাঘাত করে তার দুই হাতের কব্জি ভেঙ্গে দেন দুলাল হোসেন। ছানোয়ারের চিৎকারে স্থানীয়রা এগিয়ে এসে তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ঘটনার পরদিন (২২ ফেব্রুয়ারি) নিহতের বাবা দোলোয়ার হোসেন বাদি হয়ে দুলাল হোসেন, তার ভাই সাইফুল ও বাবা ফরজ আলীসহ অজ্ঞাত কয়েকজনের বিরুদ্ধে মামলা করেন।

দীর্ঘ প্রায় ১১ বছর মামলার বিচারকার্য শেষে মঙ্গলবার (৯ ফেব্রুয়ারি) আসামিদের উপস্থিতিতে আদালত অভিযুক্ত দুলাল হোসেনকে যাবজ্জীবন কারাদণ্ড ও ২৫ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করেন। মামলার অপর আসামিদের অপরাধ প্রমাণিত না হওয়ায় আদালত তাদের বেকসুর খালাস প্রদান করেন।

এনএ/রাতদিন

মতামত দিন