কুড়িগ্রাম ডিসির তথ্যে সিদ্ধান্ত বদলে বুধবার উদযাপিত হলো ঈদ

মঙ্গলবার, ৪ জুন ঈদের চাঁদ দেখা নিয়ে এক ধরনের দ্বিধার সৃষ্টি হয়েছিল বাংলাদেশে । দুই দফা বৈঠকের পর বুধবার ঈদ পালন করার ঘোষণা দেওয়া হয়।

বাংলাদেশের কোথাও শাওয়াল মাসের চাঁদ দেখা যায়নি এ তথ্য রাত ৯টার দিকে জানায় চাঁদ দেখা কমিটি। ঘোষণা দেন বাংলাদেশে ঈদ অনুষ্ঠিত হবে বৃহস্পতিবার। এরপর দেশের বেশ কয়েকটি জেলা থেকে চাঁদ দেখতে পাওয়ার খবরে দ্বিতীয় দফায় বৈঠকে বসে চাঁদ দেখা কমিটি। জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে ইসলামিক ফাউন্ডেশনের সভাকক্ষে কমিটির বৈঠক শেষে চাঁদ দেখতে পাওয়ার খবর জানান ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আবদুল্লাহ।

এ সম্পর্কিত আরও খবর...
style="display:block; text-align:center;" data-ad-layout="in-article" data-ad-format="fluid" data-ad-client="ca-pub-3929264565086846" data-ad-slot="3647344972">

তখন মন্ত্রী বলেন, রাতে কুড়িগ্রামের ভুরুঙ্গামারী ও লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার অনেকে চাঁদ দেখতে পেয়েছেন বলে খবর পান। কুড়িগ্রাম জেলার ডিসি বিষয়টি জোরালোভাবে উপস্থাপন করলে চাঁদ দেখা কমিটি নতুন করে সিদ্ধান্ত নেন।

কুড়িগ্রামের জেলা প্রশাসক সুলতানা পারভিন বলেন, ‘ঈদ হচ্ছে না এমন সংবাদ রাত ৯টায় টিভিতে দেখার পর কুড়িগ্রামের ভুরুঙ্গামারী, নাগেশ্বরী ও ফুলবাড়ীর লোকজন আমাকে ফোন করা শুরু করে। প্রায় ৫০-৬০ জনের ফোন রিসিভ করি। সবার একই কথা আমরা চাঁদ দেখেছি। পরে সচিব স্যারের সঙ্গে কথা বলি। স্যার লিখিত দিতে বলেন। পরে ইউএনওদের মাধ্যমে লিখিত নিই। তাদের তথ্য নিয়ে আমি লিখে পাঠাই।‘ সূত্র : বাংলারিপোর্ট