ক্যান্সার আক্রান্ত শিশু সারাহ, সহযোগিতা কামনা পরিবারের

চার বছর বয়সী সারাহ ইলহা সায়েম। দেখতে ফুটফুটে, চপটে স্বভাবের। তবে দিনদিন যেন সে শক্তি হারিয়ে ফেলছে। খেলাধুলার বদলে তাকে এখন প্রতিদিনই যেতে হয় শারীরিক পরীক্ষা-নিরীক্ষার জন্য। মাঝেমধ্যে দিতে হচ্ছে রক্ত আর থেরাপী। কারণ এই ছোট্ট মেয়েটির শরীওে বাসা বেঁধেছে মারণব্যাধী ক্যান্সার। চিকিৎসকরা জানিয়েছেন, সারাহ বøাড ক্যান্সারে আক্রান্ত।

বেকার বাবা আবু সায়েম ও এনজিও কর্মী মা রনজিনা সুলতানা আরফিন একমাত্র সন্তানকে সুস্থ কওে তুলতে চান কিন্তু চিকিৎসার ব্যয় মোটানোর সামর্থ্য নেই তাদের।

পারিবারিক সূত্র জানায়, গত ফেব্রæয়ারিতে মেয়েটির শরীওে ধরা পড়ে বøাডক্যান্সার। এরপর তাকে ভর্তি করা হয় রাজধানীর আহছানিয়া মিশন ক্যান্সার অ্যান্ড জেনারেলহাসপাতালে। সেখানে মাসখানেক চিকিৎসার পর বর্তমানে রাখা হয়েছে ভাড়া বাসায়। ওই বাসা থেকেই তাকে প্রতিদিন হাসপাতালে নিয়ে যাওয়াহয়। হাসপাতালটির চিকিৎসক ডা. শারমিন আরা ফেরদৌসীর তত্বাবধানে চলছে সারাহ ইলহা সায়েমের চিকিৎসা।

জানা গেছে, ওই শিশুটির মা আরফিন রংপুরের গঙ্গাচড়ায় এশটি এনজিওতে চাকুরি করতেন। মেয়ে অসুস্থ হওয়ায় অবৈতনিক ছুটি নিয়ে এখন তিনি মেয়ের কাছের য়েছেন। অপরদিকে স্বামী বেকার হওয়ায় পরিবারটি পড়েছে চরম বিপাকে।

গারাহ ইলহা সায়েমের নানা ও লালমনিরহাটের কালীগঞ্জের বৈরাতী গ্রামের বাসীন্দা আতিয়ারর হমান বলেন, ‘শিশুটির দীর্ঘ মেয়াদী চিকিৎসায় অন্তত ১০ লাখ টাকা প্রয়োজন। কিন্তু এতটাকা জোগাড় সম্ভব নয়। আপাতত আমি অনেক কষ্ট করে চিকিৎসার ব্যয় মেটাচ্ছি। তাকে পুরোপুরি সুস্থ করতে সকলের সহযোগিতা দরকার।’

যেকেউ সাহায্য পাঠাতে পারেন- সঞ্চয়ী হিসাব নম্বর ২৬০৫০/০, জনতা ব্যাংক লিমিটেড, গঙ্গাচড়া শাখা, রংপুর। বিকাশ- ০১৭২০৬৬১৫৫।

এবি/রাতদিন