ক্রীড়া সাংবাদিক মাহমুদুল হাকিম আর নেই

বাংলাদেশের গণমাধ্যমের আকাশটা যেন ঢেকে গেছে শোকের কালো মেঘে। সংবাদ কর্মীরা হারালেন তাদের আরেক প্রিয় সহকর্মীকে। সবাইকে কাঁদিয়ে এবার না ফেরার দেশে চলে গেলেন দৈনিক সময়ের আলোর সিনিয়র সাংবাদিক মাহমুদুল হাকিম অপু (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)।

৫৪ বছর বয়সে বুধবার ভোরে বনশ্রীর নিজ বাসায় ঘুমের মধ্যেই পৃথিবীর মায়া ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে অপু স্ত্রী ও দুই ছেলেসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

বর্ণাঢ্য কর্মজীবনে ক্রীড়া সাংবাদিক মাহমুদুল হাকিম অপু কাজ করেন বেশ কয়েকটি দৈনিক পত্রিকা ও অনলাইন নিউজ পোর্টালে। সময়ের আলোর আগে তার পদচারণায় মুখরিত ছিল দৈনিক খোলা কাগজ, দৈনিক সকালের খবর, বিডি নিউজ২৪.কম, দৈনিক আমার দেশ ও দৈনিক মুক্তকণ্ঠ।

মাহমুদুল হাকিম অপু পড়াশুনা করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগে।

মাহমুদুল হাকিম অপু করোনাভাইরাসে আক্রান্ত ছিলেন কিনা তা পরীক্ষার জন্য তার নমুনা সংগ্রহ করা হয়েছে। তবে বেশ কিছুদিন ধরে জ্বর, শ্বাসকষ্ট নিয়ে বাসায় ছিলেন। তার পারিবারিক সূত্র জানিয়েছে, গত এক সপ্তাহ ধরে জ্বর ও কাঁশির উপসর্গ নিয়ে বাসায় চিকিৎসা নিয়ে দুই-তিন দিন আগে সুস্থ হয়ে উঠেছিলেন তিনি।

সাংবাদিক মাহমুদুল হাকিম অপুর মৃত্যুতে শোক জানিয়েছেন তার বিশ্ববিদ্যালয়ের সহপাঠী, সাবেক ও বর্তমান সহকর্মী ও বন্ধুরা। গভীর শোক জানিয়েছেন আমিন মোহাম্মদ গ্রুপের চেয়ারম্যান এম এম এনামুল হক, সময়ের আলোর প্রকাশক গাজী আহমেদ উল্লাহ ও ভারপ্রাপ্ত সম্পাদক কমলেশ রায়।

মাহমুদুল হাকিম অপুর মৃত্যুতে শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছে বাংলাদেশ স্পোর্টস জার্নালিস্টস এসোসিয়েশন (বিএসজেএ)। একইসঙ্গে তার মৃত্যুতে বাংলাদেশ স্পোর্টস প্রেস অ্যাসোসিয়েশন (বিএসপিএ) গভীর শোক প্রকাশ করছে এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করছে।

গত ২৮ এপ্রিল সময়ের আলো পত্রিকার সিটি এডিটর ও প্রধান প্রতিবেদক হুমায়ুন কবীর খোকন করোনায় আক্রান্ত হয়ে মারা যান।

এনএ/রাতদিন