ক্ষমতা চিরদিন থাকে না: কাদের

দলীয় নেতাকর্মীদের ক্ষমতার দাপট না দেখানোর আহবান জানিয়ে আওামীলীগের সাধারণ সম্পাদক ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ক্ষমতা পেয়ে দলীয় ব্যানারে ক্ষমতার দাপট কেউ দেখাবেন না। মনে রাখতে হবে যে, ক্ষমতা আছে-এ ক্ষমতার দাপট দেখালে ক্ষমতা চিরিদিন নাও থাকতে পারে।

মঙ্গলবার, ২৬ নভেম্বর  দুপুরে রংপুর পাবলিক লাইব্রেরী মাঠে জেলা ও মহানগর আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

তিনি আরো বলেন, আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা নেতা-কর্মীদের উদ্দেশ্য বলেছেন, সাধারণ জীবন যাপন করতে হবে। যেন মানুষ সবার পাশে থাকে।  সব দু:সসময়ের বিরুদ্ধে দুর্যোগের বিরুদ্ধে লড়াই করে আজ ক্ষমতায় আওয়ামীলীগ। সু-সময়ের কথা চিন্তা করে ক্ষমতার অপব্যবহার করা যাবে না । 

ওবায়দুল কাদের বলেন, ত্যাগী নেতাদের মূল্যায়ন করে না করে অনুপ্রবেশকারীদের হাতে নেতৃত্ব  দেয়া যাবে না। মাদকসেবী, দুর্নীতিবাজ, টেন্ডার-বাজ চাঁদাবাজদের নেতৃত্ব যেন না আসে। দীর্ঘদিন রংপুরে কমিটি না হওয়ার কারণে সেশনজটে আটকে গেছে আওয়ামীলীগের নেতৃত্ব। ত্যাগী নেতাদের কোণঠাসা করে আত্মীয়দের নেতা বানাবেন না। বিশুদ্ধ রক্ত দিয়ে দল পরিচালনা করুন। দলের নেতৃত্ব তাদের হাতে তুলে দিন। দুষিত সব রক্তদের পরিহার করুন।

জেলা ভারপ্রাপ্ত সভাপতি মমতাজ উদ্দিন আহমেদের সভাপতিত্বে সম্মেলনে প্রধান বক্তার বক্তব্য রাখেন যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক। বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপদেষ্টা পরিষদের সদস্য চৌধুরী খালেকুজ্জামান, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রহমান, কোষাধ্যক্ষ এইচএন আশিকুর রহমান এমপি, সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেলন, অর্থ ও পরিকল্পনা সম্পাদক টিপু মুনশি, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. শাম্মী আখতার। স্বাগত বক্তব্য রাখেন জেলা সেক্রেটারি রেজাউল করিম রাজু ও মহানগর সভাপতি সাফিউর রহমান সফি। সম্মেলন উপস্থাপনা করেন মহানগর সেক্রেটারি তুষারকান্তি মন্ডল।

সেতু মন্ত্রী আরও বলেন, রংপুর এক সময়ে (মফিজ) মঙ্গা-কবলিত এলাকা ছিল। প্রধানমন্ত্রী ক্ষমতায় আসার পর রংপুর ব্যাপক উন্নয়নের পরিকল্পনা করেছে। কিছু কাজ এখনো বাকি রয়েছে,‘ সেটিও অপেক্ষমাণ। রংপুর অঞ্চলে চারলেনের কাজ বগুড়া থেকে শুরু হয়েছে। সেই সড়ক বুড়িমারী- বাংলাবান্ধা যুক্ত হবে।

এনএ/রাতদিন