ক্ষুব্ধ শেখ হাসিনা, ভেঙে দিতে বললেন ছাত্রলীগের কমিটি

আওয়ামীলীগের অঙ্গ সংগঠন ছাত্রলীগ সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীর অযোগ্যতা ও বিতর্কিত কর্মকান্ডে ক্ষুব্ধ আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা

প্রধানমন্ত্রী শোভন-রাব্বানীর নেতৃত্বাধীন কেন্দ্রীয় কমিটি ভেঙে দেওয়ার নির্দেশ দিয়েছেন বলেও খবর ছড়িয়েছে। শনিবার, ৭ সেপ্টেম্বর গণভবনে আওয়ামী লীগের স্থানীয় সরকার ও সংসদীয় মনোনয়ন বোর্ডের যৌথসভায় শেখ হাসিনা ছাত্রলীগ সভাপতি ও সাধারণ সম্পাদকের বিষয়ে ক্ষোভ প্রকাশ করেন। এ বৈঠকে ছাত্রলীগের শীর্ষ দুই নেতার কর্মকাণ্ড নিয়েও আলোচনা হয়।

বৈঠক শেষে আওয়ামী লীগের একাধিক নেতা জানায়, বৈঠকে ছাত্রলীগ নিয়ে আলোচনায় প্রধানমন্ত্রী সংগঠনটির সভাপতি ও সাধারণ সম্পাদক নিয়ে বিরক্তি ও উদ্বেগ প্রকাশ করেন।

ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটিতে বিবাহিত, মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী, চাকরিজীবীসহ বির্তকিতদের পদ দেওয়া, ত্যাগী-পরীক্ষিত নেতা-কর্মীদের বঞ্চিত করা, কমিটি দিতে আর্থিক লেনদেনসহ বিভিন্ন ধরনের অভিযোগ রয়েছে বর্তমান সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধে।

ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি নিজেই বিবাহিত বলেও অভিযোগ রয়েছে। এছাড়া সংগঠন পরিচালনার ক্ষেত্রে অযোগ্যতা, অদক্ষতার অভিযোগও রয়েছে দুই জনের বিরুদ্ধে।

শান্ত/রাতদিন