খালেদা জিয়াকে সম্মান দেখিয়ে বিএনপির ৩০ টাকার ইফতার

বিভিন্ন রাজনৈতিক দলের নেতা ও পেশাজীবী নেতাদের সম্মানে ইফতার মাহফিল করেছে বিএনপি। দলের চেয়ারপারসন খালেদা জিয়া কারাগারে থাকায় তাঁকে ছাড়া ইফতার করে দলটি। মঙ্গলবার, ২৮ মে লেডিস ক্লাবে বিএনপির ওই ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়।

যদিও বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অভিযোগ করেছেন, কারাবন্দী খালেদা জিয়ার ইফতারের জন্য ৩০ টাকা বরাদ্দ দিয়েছে সরকার। এ কারণে আজকের ইফতার মাহফিলে আমন্ত্রিত অতিথিদের জন্যও ৩০ টাকার ইফতারসামগ্রী বরাদ্দ রাখে বিএনপি।

বিভিন্ন সংবাদমাধ্যমের খবরে বলা হয়, ইফতারের আগে সংক্ষিপ্ত বক্তব্যে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘আজকে অত্যন্ত ভারাক্রান্ত মন নিয়ে আমাদের এই আয়োজনে অংশ নিতে হচ্ছে। আপনারা সবাই জানেন যে, গণতন্ত্রের মাতা (খালেদা জিয়া) দীর্ঘদিন গণতন্ত্রের জন্য সংগ্রাম করেছেন, লড়াই করেছেন তাঁকে সম্পূর্ণ একটি মিথ্যা মামলায় কারাগারে আবদ্ধ করে রাখা হয়েছে। এই রমজান মাসে যখন আমরা এখানে সমবেত হয়েছি, তখন তিনিও কারাগারে থেকে বন্দী অবস্থায় পিজি হাসপাতালের (বিএসএমএমইউ) ছোট্ট একটি কক্ষে ইফতারের জন্য অপেক্ষা করছেন। তাঁর ইফতারের জন্য সরকারের বরাদ্দ মাত্র ৩০ টাকা।’ তিনি বলেন, ‘সে কারণে আজকে আমাদের ইফতারের আয়োজনও ৩০ টাকার মধ্যেই সীমাবদ্ধ রেখেছি।’

ইফতারে জাতীয় ঐক্যফ্রন্ট, ২০ দলীয় ঐক্যজোট, পেশাজীবী নেতারা অংশগ্রহণ করেন। কারাবন্দী খালেদা জিয়ার মুক্তি ও তারেক রহমানের আশু আরোগ্য কামনাসহ আটক নেতা-কর্মীদের জন্য দোয়াও করা হয়।

বিএনপির ৩০ টাকার ইফতারের মধ্যে ছিল দুটি খেজুর, একটি জিলাপি, একটি বেগুনি, একটি পেঁয়াজি, ছোলা বুট ভাজি, মুড়ি এবং ছোট এক বোতল পানি।

এইচএ/রাতদিন