গঙ্গাচড়া শেখ হাসিনা সেতু দিয়ে বাস চলাচল শুরু, কমলো দুরত্ব বাঁচবে খরচ

লালমনিরহাটের পাটগ্রাম উপজেলা থেকে গঙ্গাচড়া শেখ হাসিনা সেতু হয়ে রংপুর রুটে মিনিবাস চলাচলের উদ্বোধন করা হয়েছে। এতে এই পথে যাতায়াতকারীদের সময় ও অর্থ দুটোরই সাশ্রয় হবে।

আজ বৃহস্পতিবার, ০৭ অক্টোবর দুপুরে পাটগ্রাম পৌর বাসস্ট্যান্ডে এই উদ্বোধনী অনুষ্ঠান আয়োজন করা হয়।

লালমনিরহাট জেলা বাস ও মিনিবাস মালিক সমিতির আয়োজনে এ অনুষ্ঠানের সভাপতিত্ব করেন সমিতির সাধারণ সম্পাদক সিরাজুল হক।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মিনিবাস চলাচলের উদ্ধোধন করেন  লালমনিরহাট-১ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি মোতাহার হোসেন।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য দেন লালমনিরহাট জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট মতিয়ার রহমান, পাটগ্রাম উপজেলা পরিষদের চেয়ারম্যান রুহুল আমীন বাবুল, পৌর মেয়র রাশেদুল ইসলাম সুইট, উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইফুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি পূর্ণ চন্দ্র রায় এবং থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা ওমর ফারুক।

স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর সূত্রে জানা গেছে, লালমনিরহাট  ও রংপুরের মধ্যে সংযোগ স্থাপনকারী গঙ্গাচড়া শেখ হাসিনা সেতুটি তিস্তা নদীর ওপর রংপুরের গঙ্গাচড়া এলাকায় নির্মিত হয়। সেতুটির দৈর্ঘ্য ৮৫০ মিটার। মূল সেতু নির্মাণে ১২৩ কোটি ৮৬ লাখ টাকা ব্যয় হয়েছে। ২০১৮ সালের ১৬ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ সেতুটির উদ্বোধন করেন।

লালমনিরহাট-বুড়িমারী স্থলবন্দরের সঙ্গে পণ্য ও যাত্রী পরিবহনে রংপুরসহ দেশের বিভিন্ন জেলার সাথে  দূরত্ব কমিয়ে আনতে তিস্তা নদীর উপর দ্বিতীয় এ সেতুটি নির্মিত হলেও দীর্ঘ ৩ বছর থেকে যানবাহন চলাচল বন্ধ ছিল।

দীর্ঘ প্রতিক্ষার পর এ সড়কে মিনিবাস চলাচল শুরু হলো।