গঙ্গাচড়ায় ‘অর্থনৈতিক অঞ্চল’ প্রতিষ্ঠার দাবি: জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি

রংপুরের গঙ্গাচড়ায় অর্থনৈতিক অঞ্চল প্রতিষ্ঠার দাবিতে রংপুর জেলা প্রশাসক আসিব আহসান বরাবর স্মারকলিপি প্রদান করেছেন গঙ্গাচড়া উন্নয়ন পরিষদ। উপজেলার লক্ষীটারী ইউনিয়নে এই অর্থনৈতিক অঞ্চল প্রতিষ্ঠার দাবি করা হয়।

রোববার, ৭ জুন বিকালে লক্ষীটারী ইউপি চেয়ারম্যান ও উন্নয়ণ পরিষদের কার্যকরী সভাপতির নেতৃত্বে এই স্মারকলিপি প্রদান করা হয়।

এসময় গঙ্গাচড়া উন্ন্য়ন পরিষদের সভাপতি ও লক্ষীটারী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুল্লা আল হাদী, উন্নয়ন পরিষদ কার্যকরী সভাপতি ও নোহালী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আবুল কালাম আজাদ টিটুল, সহকারী কার্যকরী সভাপতি আল মোতাসিম বিল্লাহ মিলন, উন্নয়ন পরিষদের সাধারন সম্পাদক ও বেতগাড়ী ইউনিয়ান চেয়ারম্যান কামরুজ্জামান লিপ্টন উপস্থিত ছিলেন।

অন্যান্যদের মধ্যে সংগঠনের যুগ্ন সাধারণ সম্পাদক আব্দুল মোত্তালেব মিঠু, মন্জুম আলী পিন্টু, আইন সম্পাদক এডভোকেট মাহমুদুল ইসলাম রানা, দপ্তর সম্পাদক মজমুল হক, প্রচার সম্পাদক ও রিপোর্টাস ইউনিটির যুগ্ন সাধারণ সম্পাদক নির্মল রায়, সহ-প্রচার সম্পাদক ও বাংলাদেশ প্রেস ক্লাব সাধারণ সম্পাদক সুজন আহমেদ, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডাক্তার ইফাত আরা জেরিন, কার্যকরী সদস্য গজঘন্ট ইউপি সদস্য মোকছুদার টুনু মেম্বার, সদস্য গোলাম রব্বানী রতন উপস্থিত ছিলেন।

স্মারকলিপি প্রদান শেষে সংগঠনের মুখপাত্র আবু আহমেদ সুমন বলেন, অত্র এলাকার মানুষের আর্থসামাজিক অবস্থা বাংলাদেশের অন্যান্য অঞ্চলের তুলনায় পশ্চাদপদ। বিষয়টি বিবেচনায় নিয়ে সরকার ইতোপূর্বে এই অঞ্চলটিকে অগ্রাধিকার দিয়ে অত্র অঞ্চলের পিছিয়ে পড়া মানুষের কর্মসংস্থান সৃষ্টির লক্ষে একটি বিশেষ “অর্থনৈতিক অঞ্চল ” প্রকল্প হাতে নিয়েছিলেন এবং বাস্তবায়নের পদক্ষেপ গ্রহণ করেছিলেন। কিন্তুু অজানা কারণে এটি স্থবির হয়ে আছে। তাই লক্ষীটারি ইউনিয়নে অনুমোদিত অর্থনৈতিক অঞ্চল দ্রুত বাস্তবায়নে জেলা প্রশাসকের মাধ্যমে স্মারকলিপি প্রদান করা হয়েছে।

এসময় উপস্থিত সকলেই স্মারকলিপিটি বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার বরাবর প্রেরণের জন্য জেলা প্রশাসককে অনুরোধ করেন।

মাননীয় প্রধানমন্ত্রী স্মারকলিপি হাতে পেলে দ্রুত এটি বাস্তবায়নে পদক্ষেপ নেবেন বলে আশবাদ ব্যক্ত করেন নেতৃবৃন্দ।

সুজন আহম্মেদ/আইআর/রাতদিন