গঙ্গাচড়ায় উপসর্গ ছাড়াই করোনা রোগী শনাক্ত

রংপুরে উপসর্গহীন এক করোনা রোগী শনাক্ত হয়েছেন। গঙ্গাচড়ায় আক্রান্ত ব্যক্তি উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরে চাকরি করেন। তিনি গঙ্গাচড়ার ব্যাংকের মোড়ে ভাড়া বাসায় থাকেন। তবে তার শরীরের করোনার তেমন কোনো উপসর্গ নেই।

গঙ্গাচড়া স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আসিফ ফেরদৌস বিষয়টি নিশ্চিত করে বলেন, গত ২২ এপ্রিল তার নমুনা সংগ্রহ করা হয়। গত কয়েকদিন থেকে তিনি উপজেলার স্বাস্থ্যখাতের প্রকৌশল সংশ্লিষ্ট কাজ করে আসছিলেন। তাই সন্দেহবশত তার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য রংপুর মেডিক্যালে পাঠানো হয়েছিল।

রংপুরের সিভিল সার্জন হিরম্ব কুমার রায় বলেন, আক্রান্তের শরীরে উপসর্গ নেই। তার বাড়ি লকডাউন করা হয়েছে। তবে এ বিষয়ে তিনি দুশ্চিন্তা না করে সকলকে বাড়িতে থাকার পরামর্শ দেন তিনি।

গঙ্গাচড়া উপজেলা নির্বাহী অফিসার তাসলিমা বেগম জানান, উপসর্গ না থাকলেও তার করোনা শনাক্ত হয়েছে। তাই তিনি যে বাড়িতে থাকেন সেই বাড়ি লকডাউন করা হয়েছে।

এদিকে রংপুর মেডিক্যালে আজ রোববার আরও পাঁচজনের করোনা শনাক্ত হয়েছে। গত ২৪ ঘন্টায় ৯৪টি নমুনা পরীক্ষায় পাঁচজনের করোনা পজেটিভ পাওয়া গেছে বলে জানিয়েছেন রংপুর মেডিক্যাল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. নুরুন্নবী লাইজু।

আক্রান্তদের মধ্যে কুড়িগ্রামের কাঁঠালবাড়িতে একই পরিবারের তিনজন, রংপুরের গঙ্গাচড়ায় একজন ও ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গীতে একজন রয়েছেন। এ নিয়ে রংপুর বিভাগের আট জেলায় আক্রান্ত মোট ৮৬ জন।

এবি/রাতদিন