গঙ্গাচড়ায় তিস্তার ভাঙন পরির্দশনে এমপি রাঙ্গা, সহায়তা পেলেন ক্ষতিগ্রস্থরা

রংপুরের গঙ্গাচড়ায় তিস্তার ভাঙন কবলিত এলাকা পরির্দশন করেছেন বিরোধী দলীয় চিফ হুইপ ও জাতীয় পার্টির মহাসচিব আলহাজ্ব মসিউর রহমান রাঙ্গা এমপি। এসময় তিনি ক্ষতিগ্রস্থ ও দুঃস্থদের মাঝে ত্রাণ সহায়তাও দেন।

আজ সোমবার, ৬ জুন উপজেলার কোলকোন্দ ইউনিয়নের বিনাবিনা ও চিলাখাল চর এলাকা পরিদর্শ ন করেন তিনি।

এদিন তিনি ওই এলাকায় তিস্তার ভাঙন, চিলাখাল চর সপ্রাবি’র ভাঙন, বিনবিনা চরের পাকা রাস্তা ভাঙন পরির্দশন শেষে ক্ষতিগ্রস্থ লোকজনের সাথে কথা বলেন। তাদের মাঝে চাল, সাবান, তেল, ডালসহ বিভিন্ন সামগ্রী ত্রাণ সহায়তা হিসেবে প্রদান করেন। এ সময় তিনি তিস্তা ভাঙন রোধে ব্যবস্থা গ্রহনের উদ্যোগ নিবেন বলে এলাকাবাসীকে আশ্বস্ত করেন।

তিনি আরো বলেন, উপজেলার উন্নয়নের ধারাবাহিকতা রক্ষার্থে এবং মানুষের অর্থনৈতিক সমৃদ্ধির জন্য সমবায় ভিত্তিক দুগ্ধ ও মাংস উৎপাদনের লক্ষ্যে কর্মসংস্থান সৃষ্টি প্রকল্পের আওতায় ৩ হাজার লোকের কর্মসংস্থানের ব্যবস্থা, সোলার বিতরণ, বিভিন্ন রাস্তা ও জনগুরুত্বপূর্ন স্থানে স্ট্রিট লাইট প্রদানসহ বিভিন্ন পদক্ষেপ গ্রহন করা হয়েছে।

এছাড়া চলমান রয়েছে বিভিন্ন প্রতিষ্ঠান ও রাস্তা ঘাটের উন্নয়ন। মহিপুরে প্রস্তাবিত অর্থনৈতিক অঞ্চল বাস্তবায়ন হলে এলাকার ৫০ হাজার লোকের কর্মস্থান সৃষ্টি হবে। এজন্য তিনি সরকারের সংশ্লিষ্ট কর্র্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ অব্যাহত রেখেছেন বলে জানান।

এ সময় উপজেলা নির্বাহী অফিসার তাসলীমা বেগম, এমপিকন্যা মালিহা তাসনীম জুঁই, উপজেলা ভাইস চেয়ারম্যান সাজু আহম্মেদ লাল, মহিলা ভাইস চেয়ারম্যান রাবিয়া বেগম, কোলকোন্দ ইউপি চেয়ারম্যান সোহরাব আলী রাজু, অফিসার ইনর্চাজ সুশান্ত কুমার সরকার, জেলা জাতীয় পার্টির সহ সাধারণ সম্পাদক খতিবর রহমান, জাতীয় যুব সংহতির রংপুর জেলা কমিটির সভাপতি শাহিন হোসেন জাকির।

এছাড়ও জেলা ও উপজেলা জাতীয় পার্টি ও এর অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ এসময় উপস্থিত ছিলেন।

জেএম/রাতদিন